Top

নোয়াখালীতে স্বাস্থ্য বিধি মেনে খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান

১২ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ণ
নোয়াখালীতে স্বাস্থ্য বিধি মেনে  খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান

করোনা ভাইরাস মহামারীতে দেড় বছর বন্ধ থাকার পর সরকারি নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় নোয়াখালীতেও প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয় গুলো খুলেছে আজ। বিদ্যালয় গুলোতে ব্যবস্থা করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর।

আজ সকালে জেলার বিভিন্ন বিদ্যালয় ঘুরে দেখা গেছে, সকল ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মচারী এবং অভিভাবকরা মুখে মাস্ক পরে বিদ্যালয়ে প্রবেশ করেছে।

নোয়াখালী জিলা স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষার্থীদের স্কুলে প্রবেশের সাথে সাথেই থার্মোমিটার দিয়ে তাপমাত্রা চেক করে শ্রেণী কক্ষে প্রবেশ নিশ্চিত করছে শিক্ষকরা। স্কুলের ভেতরে রয়েছে হাত ধোয়ার জন্য বিশেষ ব্যবস্থা।

দীর্ঘদিন পর নিজেদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে এসে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। একই সাথে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করার ব্যাপারেও তারা সচেতন রয়েছে বলে জানায়।

নোয়াখালী জিলা স্কুলের দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র অর্নব জানায়, দীর্ঘ দিন স্কুলে ক্লাস করতে না পারায় লেখা পড়ার অনেক ক্ষতি হয়েছে। তবে নতুন উদ্যোমে ১৭ মাস পর ক্লাস করতে পেরে অনেক খুশি বলে জানান এই শিক্ষার্থী।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান শিক্ষকরা। বাসায় কেউ অসুস্থ থাকলে শিক্ষা প্রতিষ্ঠানকে জানিয়ে যেন বাচ্চাকে স্কুলে না পাঠায় সে ব্যাপারে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তারা।

নোয়াখালী জিলা স্কুলের প্রধান শিক্ষক নুর উদ্দিন মোঃ জাহাঙ্গীর জানান, স্কুলের পক্ষ থেকে স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সব প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়ছে। কোন শিক্ষার্থী যদি অসুস্থ বোধ করে তাহলে দ্রুত শিক্ষকদের অবহিত করার জন্য শিক্ষার্থীদের নির্দেশনা দেয়া হয়ছে বলেও জানান তিনি।

শেয়ার