Top

রংপুরে মানব পাচার চক্রের প্রধান গ্রেফতার

১৫ সেপ্টেম্বর, ২০২১ ৬:০২ অপরাহ্ণ
রংপুরে মানব পাচার চক্রের প্রধান গ্রেফতার
রংপুর প্রতিনিধি :

আরব আমিরাতে ভালো চাকুরী দেওয়ার আশ্বাস দিয়ে ইরাকে একটি বন্দিশালায় আটক রেখে পরিবারের কাছে অর্থ আদায়ের অভিযোগে ২ মানব পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা।
মঙ্গলবার রাতে রংপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মানব পাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান মুজিবুর রহমান মুছা (৫৫) ও তার সহযোগী অহিদুল ইসলাম (৫০)কে গ্রেফতার করা হয়।

বুধবার বিকেলে র‌্যাব-১৩ সহকারী পরিচালক মিডিয়া ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বল্প আয়ের মানুষদের প্রলোভন দেখিয়ে আরব আমিরাতে ভালো চাকুরী দেওয়ার নাম করে গ্রেফতারকৃত ওই দুই মানব পাচারকারী গাইবান্ধার এক ফ্লেক্সিলোড ব্যবসায়ীকে প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজী হলে তাকে ইরাক নিয়ে গিয়ে সেখানকার এক বন্দিশালায় আটকে রেখে তার উপর নির্যাতন করে পরিবারের সদস্যদের কাজ থেকে কয়েক লাখ টাকা আদায় করে।
এক পর্যায়ে ওই ফ্লেক্সিলোড ব্যবসায়ী বন্দিদশা থেকে পালিয়ে গিয়ে বাংলাদেশ দূতাবাসে আশ্রয় নেয়। পরে সেখান থেকে দেশে চলে এসে র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করে।
র‌্যাব-১৩ বিষয়টি তদন্ত শুরু করলে মানব পাচার চক্রের রংপুর অঞ্চলের প্রধান মুজিবুর রহমান মুছা (৫৫), অহিদুল ইসলাম (৫০) নাম জানতে পারে। মঙ্গলবার রাতে রংপুর ও গাইবান্ধা থেকে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, সম্প্রতি গ্রেফতার হওয়া পাচার চক্রের মূল হোতা লিটন ওরফে ডাক্তার লিটনের তারা সহযোগী বলে স্বীকার করেছে।

শেয়ার