Top

শ্রেণিকক্ষে বসে ছবি আঁকাতে পেরে খুশি চারুপীঠের ক্ষুদে শিক্ষার্থীরা

১৭ সেপ্টেম্বর, ২০২১ ৯:০৩ অপরাহ্ণ
শ্রেণিকক্ষে বসে ছবি আঁকাতে পেরে খুশি চারুপীঠের ক্ষুদে শিক্ষার্থীরা
কেশবপুর (যশোর) প্রতিনিধি :

দীর্ঘ দেড় বছর পর শ্রেণিকক্ষে বসে সহপাঠীদের সঙ্গে ছবি আঁকাতে পেরে খুশি কেশবপুরের চারুপীঠ আর্ট স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা। করোনার কারণে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান চালু হওয়ার পর শুক্রবার প্রথম তাদেরকে চিত্রাংকনের ক্লাস নেওয়া হয়। এদিন সকালে আলামিন মডেল একাডেমি ও বিকেলে চারুপীঠের কার্যালয়ে ৯৬ জন শিক্ষার্থী বিদ্যালয়ে হাজির হলে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। শিক্ষার্থীদেরকে সরকারি নির্দেশনা মেনে নেওয়া হয় চিত্রাংকনের ক্লাস।

আলামিন মডেল একাডেমিতে পেনসিল দিয়ে ছবি আঁকার সময় আদিত্য অধিকারীর সঙ্গে কথা হলে বলে, ‘আর্ট স্কুলে এসে অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হলো, আর মজার মজার ছবি আঁকাও হলো।’ শিক্ষার্থী নুসরাত জাহান সূচি জানায়, ‘ক্লাসের প্রথম দিনে আমি জবা ফুলের ছবি এঁকেছি। ক্লাস করতে এসে আমার খুব ভালো লেগেছে।’

এদিন শিক্ষার্থীদের চিত্রাংকনের ক্লাস নেওয়া ও ছবি আঁকানো শেখান চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে, শিক্ষক জান্নাতুল মাওলা এবং স্বর্ণা অধিকারী।

চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে, শুক্রবার থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চিত্রাংকনের ক্লাস নেওয়া হয়। প্রতি সপ্তাহে একদিন ক্লাস নেওয়া হবে। শিশুদের ছবি আঁকানোর চর্চা ধরে রাখতে এর আগে অনালাইনে চিত্রাংকনের ক্লাস নেওয়া হতো। স্বশরীরে শিক্ষার্থীদেরকে ক্লাস নিতে পেরে আমাদেরও ভালো লাগছে।

শেয়ার