Top

মাগুরার শ্রীপুর উপজেলা মৎস্য অফিস চলছে জনশুন্য অবস্থায়

১৮ সেপ্টেম্বর, ২০২১ ৮:১৪ অপরাহ্ণ
মাগুরার শ্রীপুর উপজেলা মৎস্য অফিস চলছে জনশুন্য অবস্থায়
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলার শ্রীপুর উপজেলা মৎস্য অফিস দীর্ঘদিন ধরে জনবল সংকটে পড়েছে। কর্মকর্তা ও কর্মচারী সব মিলে ৫ টি পদ বরাদ্ধ রয়েছে এই অফিসে। কিন্তু দীর্ঘদিন ধরে শুধুমাত্র উপজেলা মৎস্য কর্মকর্তা একাই এই অফিসের কর্মকান্ড চালিয়ে আসছেন। ফলে ব্যাহত হচ্ছে অফিসের সকল কার্যক্রম। কাঙ্খিত সেবা হতে বঞ্চিত হচ্ছে সাধারণ সেবা গ্রহীতারাও। অফিসের সকল কার্যক্রম পরিচালনা করতে উপজেলা মৎস্য কর্মকর্তাকে রীতিমত হিমশিম খেতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে এই অফিসে দেখা যায়, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক একাই অফিস কক্ষে বসে আছেন। তাঁর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরেই কিছু পদ শুন্য রয়েছে। তাই এত বড় অফিস তিনি একাই দেখছেন।

তিনি আরও বলেন, আমি একা হওয়ায় প্রায়ই সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। মাঠ পর্যায়ে কোন কাজে গেলে অফিসে তালা ঝুলিয়ে যেতে হয়। অফিস বন্ধ থাকায় অনেকেই ফিরে যায়। দ্রুত এ সমস্যা সমাধান হওয়া জরুরি। তবে আমি আশা করছি দ্রুত এই সমস্যার সমাধান হবে।

এ বিষয়ে মাগুরা জেলা মৎস্য কর্মকর্তা আনোয়ার কবির বলেন, দীর্ঘদিন ধরেই জনবল সংকটে রয়েছে মৎস্য অফিস। জেলা মৎস্য অফিস ও জনবল সংকট রয়েছে। জনবল সংকট নিরসনে কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি। আপাতত নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। আশা করছি খুব দ্রুত এ সমস্যার সমাধান হবে।

শেয়ার