Top

রংপুর বিভাগে করোনায় আরও ৩ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আরও ৩ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তেরও সংখ্যা বেড়েছে। রবিবার বিভাগের রংপুরে ১ জন, পঞ্চগড়ে ১ জন ও কুড়িগ্রামে ১ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত শনিবার বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। রংপুর বিভাগের ৮ জেলায় শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ১ হাজার ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এসময় সুস্থ হয়েছেন ১১৫ জন।

এ নিয়ে বিভাগে ২ লাখ ৭২ হাজার ৯০৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৪ হাাজার ৫ শ’ ৬৪ জন আক্রান্ত পাওয়া গেছে। বিভাগে মোট ১ হাজার ২শ’ ২৪ জনের মৃত্যু হয়েছে। বিভাগে মোট সুস্থ হয়েছেন ৫১ হাজার ১০০ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম রবিবার দুপুরে জানান, ২৪ ঘন্টায় দিনাজপুরে ১৪ জন, রংপুরে ১৯ জন, ঠাকুরগাঁয় ১২ জন, গাইবান্ধায় ২ জন, নীলফামারীতে ২ জন, কুড়িগ্রামে ৭ জন এবং পঞ্চগড় জেলায় ১২ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। লালমনিহাট জেলা আক্রান্তের হার ছিল শূন্যেও কোঠায়। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার ৫ দশমিক ১৪ শতাংশ।

২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ২৩ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ২ লাখ ১৬ হাজার ৪২০ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

রবিবার সকাল পর্যন্ত দিনাজপুর জেলায় ১৪ হাজার ৫শ’ ৬০ জন আক্রান্ত ও ৩২২ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ৩শ’ ২১ জন আক্রান্ত ও ২৯১ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৪শ’ ৪৬ জন আক্রান্ত ও ২৪৮ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৮শ’ ৩২ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৩শ’ ৭১ জন অক্রান্ত ও ৮৭ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ১০ জন আক্রান্ত ও ৬৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ’ ১৯ জন আক্রান্ত ও ৬৬ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৭ শ’ ৫ জন আক্রান্ত এবং ৮০ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার