Top

দিনাজপুরে ৬ জঙ্গির রিমান্ড মঞ্জুর

২১ সেপ্টেম্বর, ২০২১ ৮:০৪ অপরাহ্ণ
দিনাজপুরে ৬ জঙ্গির রিমান্ড মঞ্জুর
দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের তিন উপজেলায় জঙ্গি সন্দেহে আটক ১১ জনের রিমান্ড শুনানি শেষে ৫ জঙ্গিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ এবং ৬ জঙ্গিকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার(২১ সেপ্টম্বর) দুপুরে দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে এ আদেশ দেওয়া হয়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালত-১ এর বিচারক ইসমাইল হোসেন কোতোয়ালী থানায় আটককৃতদের মধ্যে ৫ জনকে রিমান্ড মঞ্জুর না করে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালত-৪ এর বিচারক শিশির কুমার বসু এবং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালত-৩ এর বিচারক শারমিন আক্তার বিরল ও বোচাগঞ্জে আটককৃতদের একদিনের রিমান্ড মঞ্জুর করে।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান বলেন, আটক ১১ জনকে আজ আদালতে তোলা হলে ছয় জনের একদিন করে রিমান্ড এবং বাকি ৫ জনের রিমান্ড মঞ্জুর না করে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

গত শনিবার ১৮ সেপ্টেম্বর আদারতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১১ জঙ্গিকে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। রিমান্ড শুনানির তারিখ ২১ সেপ্টেম্বর নির্ধারণ করে গ্রেফতারদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক লিমেন্ট রায়।

এর আগে গত বৃহস্পতিবার রাতে দিনাজপুর জেলার তিন উপজেলার ৪টি মসজিদে অভিযান চালিয়ে মোট ৫৬ জনকে আটক করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। জঙ্গি সংগঠনের সাথে সম্পৃক্ততা থাকায় ১১ জনকে আটক করে বাকিদের যাচাই-বাছাই শেষে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
জঙ্গি সন্দেহে যাদেরকে আটক করা হয়েছে তাঁরা হলেন ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু থানার রিদওয়ানুল হক (২১), ঢাকা মিরপুর এলাকার শাফাত আহমেদ বিন কামাল (২৭), চট্টগ্রামের মিরসরাইয়ের ওয়াহেদপুর গ্রামের মহসিন ভূঁইয়া (২৪), কিশোরগঞ্জের হোসেনপুর থানার চর হাজীপুর গ্রামের আবদুর রহমান (২৪), ঢাকার মোহাম্মদপুর এলাকার নাফিস আবির (৩০), রংপুর মুন্সিপাড়া এলাকার আবু সাহেদ হাসান (২৮), ঢাকার শ্যামপুর থানার জুরাইন এলাকার জুনায়েদ খান (২৫), দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার হুমায়ুন কবির (২৬), নীলফামারীর সৈয়দপুর উপজেলার সাব্বির আহমেদ (৩০), রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের ওয়াহেদুজ্জামান (২৩), কাউনিয়া উপজেলার নিজপাড়া এলাকার মুনিরুল ইসলাম (২২)।

শেয়ার