Top

৪০ লাখ টাকার সেতু পাহারা দিচ্ছে ধানক্ষেত

২৪ সেপ্টেম্বর, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ
৪০ লাখ টাকার সেতু পাহারা দিচ্ছে ধানক্ষেত
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ধানক্ষেতের মাঝেই নির্মাণ করা হয়েছে একটি ব্রিজ। ব্রিজের সাথে সংযুক্ত কোনো রাস্তা নেই। তাই নির্মাণের পর থেকেই ব্যবহার হচ্ছেনা ব্রিজটি। তবে সবুজের মাঝে গড়ে ওঠা ব্রিজের সৌন্দর্যে মুগ্ধ হয়ে ব্রিজের সাথে অনেকেই সেলফি ও ছবি তুলতে শুরু করে। তাই কেউ কেউ এই ব্রিজকে এখন সেলফি ব্রিজ নামেও চেনে।

ব্রিজটি ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি গড়িয়ালি গ্রামের একটি শস্যক্ষেতে অবস্থিত। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ সালে ব্রিজটি নির্মাণ করা হয়। এতে প্রায় ৪০ লাখ টাকা ব্যয় হয়েছে।

সরেজমিনে গড়িয়ালি গ্রামের ওই ব্রিজ এলাকায় গিয়ে দেখা গেছে, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুইপাশে নেই কোন সংযোগ সড়ক। ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করেনা কেউ। ফলে ব্রিজটি কোনো কাজেই আসছেনা স্থানীয়দের।

হিন্দুপাড়া এলাকার সিরাজুল মিয়া বলেন, আমরা খালের ওপরের যে ব্রিজটি নির্মাণ করা হয়েছে কেন তা কেউ জানেনা। এখানে এই ব্রিজটির কোন দরকারই ছিলনা। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোন কাজে আসছেনা।

বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মাণ হয়। কিন্তু কোন যানবাহন এই ব্রিজ দিয়ে চলাচল করেনা। ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, আমি সেতুটি পরিদর্শন করেছি, সেতুটি আসলে পাশের মূল রাস্তায় হওয়ার কথা ছিল, কিন্তু ভুলবশত জমির মাঝখানে নির্মাণ করা হয়েছে। ব্রিজটির সঙ্গে সংযোগ সড়ক তৈরি করা দরকার। আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছি।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন,আমার যোগদানের আগেই ব্রিজটি নির্মাণ হয়েছে। ব্রিজ নির্মাণের পর মানুষ চলাচল করেনা সেই বিয়ষটি আমার জানা নেই। তবে ব্রিজটি পরির্দশন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার