Top

ঢাবির ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বাকৃবি ক্যাম্পাস

৩০ সেপ্টেম্বর, ২০২১ ৬:১৬ অপরাহ্ণ
ঢাবির ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বাকৃবি ক্যাম্পাস
ময়মনসিংহ প্রতিনিধি :

দেশে এই প্রথমবারের মতো বিভাগীয় শহরগুলোতে শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারই প্রথম ময়মনসিংহে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পাচ্ছে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের পরীক্ষার্থীরা। করোনাভাইরাস মহামারিতে পরীক্ষার্থীদের স্বাস্থ্যগত সুরক্ষার বিষয়টি বিবেচনা করে এবং ভ্রমণের ভোগান্তি লাগব করতে এমন সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাকার বাইরে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাতটি কেন্দ্রের মাধ্যেমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা জাকির হোসেন জানান, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল) শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ, ঘ এবং চ এই পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা এই বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, শুক্রবার সকাল থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষার প্রথম দিনে ৭ হাজার ৮১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এছাড়া অক্টোবর মাসের ২, ৯, ২২ এবং ২৩ তারিখে বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৬টি অনুষদের বিভিন্ন ভবনে মোট ২২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নেবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাইফুল ইসলাম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে বাকৃবি প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সেই সাথে ভর্তি পরীক্ষার্থীদের সেবা দিতে বিভিন্ন স্বেচ্ছাসেবী গ্রুপ কাজ করবে এবং কোন পরীক্ষার্থীর আবাসন ব্যবস্থা প্রয়োজন হলে স্বাস্থবিধি মেনে এর ব্যবস্থা করা হবে।

শেয়ার