Top

শ্রীপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা

৩০ সেপ্টেম্বর, ২০২১ ৮:১৭ অপরাহ্ণ
শ্রীপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুর উপজেলার শ্রীপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) শ্রীপুর পৌরসভা কার্যালয়ে ২০২১-২২ অর্থবছরের ৬৪,৫৭,৭৫,৮১০/- টাকা বাজেট ঘোষনা করেন পৌর মেয়র মোঃ আনিছুর রহমান।

বাজেটে উল্লেখ করা হয়, রাজস্ব খাত বাবদ ১৫,৩৮,৬০,০০০/-টাকা, উন্নয়ন খাতে ৫,৫০,০০,০০০/- টাকা এবং প্রকল্প বাবদ ৪২,৯০,০০,০০০/- টাকা ধরা হয়েছে। এছাড়া নিজস্ব আয়ের উৎস হিসেবে বিভিন্ন প্রকার ট্যাক্স, লাইসেন্স, হাটবাজার, বাস-টার্মিনাল ইজারাসহ পৌরসভার বিভিন্ন খাত থেকে আয়ের তথ্য উল্লেখ করা হয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ, অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ বিল পরিশোধসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন খাতে ব্যায় ধরা হয়েছে।

মেয়র বলেন, পৌরবাসীর গভীর ভালবাসা ও শ্রদ্ধায় আমাকে পর পর ০৪(চার) বার পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত করায় এবারও পৌরসভার বাজেট উপস্থাপন করার সুযোগ পেয়েছি। এ জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। মহান সৃষ্টিকর্তা আমাকে ও অত্র পৌর পরিষদকে পৌরবাসীর দুঃখ কষ্ট দুর করার যে সুযোগ দিয়েছে সেমতে আমি ক্রমান্বয়ে স্বপ্নের পরিকল্পিত মায়াময় শহর প্রতিষ্ঠার লক্ষ্যে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। চলতি ২০২১-২০২২ অর্থ বছরের সংশোধিত আয়-ব্যয় এর আলোকে পরবর্তী ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন করতে হয়। বিগত ২০১৯-২০২০ অর্থ বছরের প্রকৃত আয়-ব্যয় এর উপর ভিত্তি করে ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রস্তুত করা হয়েছে।

এসময় বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অত্র পৌরসভার প্যানেল মেয়র মোঃ আমাজদ হোসেন, কাউন্সিলর মোঃ আহমাদুল কবীর মন্ডল, মোঃ মাসুদ প্রধান, মোঃ সাহিদ সরকার, মোঃ কামরুজ্জামান মন্ডল, মোঃ রমিজ উদ্দিন, হাজী কামাল হোসেন, মোঃ হাবিুল্লাহ, মোঃ আলী আজগর, সংরক্ষিত মাহিলা কাউন্সিলর, মোছাঃ নাজমা আক্তার, মোছাঃ মমিনা খাতুন, মোছাঃ আফরোজা ইয়াসমিন, শ্রীপুর পৌরসভার হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ ইদ্রিস আলী প্রমুখ।

শেয়ার