Top

ফরিদপুরের ভাঙ্গায় উন্নয়ন তুলে ধরতে বিশাল জনসভা

০২ অক্টোবর, ২০২১ ২:৫৬ অপরাহ্ণ
ফরিদপুরের ভাঙ্গায় উন্নয়ন তুলে ধরতে বিশাল জনসভা
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের ভাঙ্গায় সরকারের অব্যাহত উন্নয়ন তুলে ধরতে বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ( ১লা অক্টোবর) বিকালে উপজেলার হামিরদী ইউনিয়নের গজারিয়া গ্রামের খালের উপর নবনির্মত ‘‘মাসুদ রানা ’’সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে গজারিয়া খানে খোদা মাঠে স্থানীয় নেতাকর্মীদের উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম রাসেল এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে সেতুটির উদ্বোধন করেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, সারা দেশে উন্নয়ন চলছে। এ ধারার অংশ হিসেবে নির্বাচনী এলাকায়ও উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। তিনি বলেন, এ ইউনিয়নের গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাট, সেতু বেশীর ভাগই নির্মিত হয়েছে। সর্বশেষ এলাকার হাজার মানুষের দুর্ভোগ লাঘবে এই সেতুটি নির্মান কাজের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। তিনি বলেন, প্রতিটি এলাকার অবশিষ্ট কাজ অচিরেই সমাপ্ত হবে। এ সময় তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে আসন্ন ইউপি নির্বাচনে যোগ্য প্রার্থীদের নির্বাচিত করার তাগিদ দিয়ে বলেন,যারা যোগ্য,সৎ এবং এলাকাবাসীর কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ এবং যারা এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারে।
তিনি আরও বলেন, উন্নয়নের অংশ হিসেবে এ ইউনিয়নে সেতু,কালভার্ট,রাস্তা-ঘাটসহ প্রায় ২,শ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। এ সময় তিনি ফরিদপুর পুলিশ সুপার আলীমুজ্জামানের প্রশংসা করে বলেন, এলাকার প্রবাসী যুবক মাসুদ রানার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে পুলিশ প্রশাসন আইনের শাসন প্রতিষ্ঠা করতে যোগ্যতা এবং প্রশংসনীয় ভ’মিকা পালন করেছে। অচীরেই হত্যাকারীদের দ্রুত শাস্তি বিধান করে দৃষ্টান্ত তৈরী করতে হবে যাতে কেউ আর এমন জঘন্য কাজ করতে সাহস না পায়।

এ্যাডভোকেট জহুরুল হক মিঠুনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক শাহাদত হোসেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ শাহিনুর রহমান শাহিন, জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন মাতুব্বর। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান,উপজেলা প্রকৌশলী আঃ মালেক মিয়া,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোবাহান মুন্সী, ইউ,পি চেয়ারম্যান অধ্যাপক সফিউদ্দিন মোল্লা আঃ রাজ্জাক ফকির,মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সীমাআক্তার,যুবলীগের জেলা কমিটির সদস্য লাবলু মুন্সী,সাবেক কমিশনার ওমর খরাদি প্রমুখ।

উল্লেখ্য, এলাকাবাসীর দীর্ঘ্যদিনের দাবীর প্রেক্ষিতে ২০২০-২১ অর্থবছরে গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় হামিরদী বাসষ্টান্ড থেকে নওপাড়া বাসষ্ট্যান্ড ভায়া হামিরদী হাই স্কুল রাস্তার ১৫,শ মিটার চেইনেজ ৪২ মিটার দৈর্ঘ্যের প্রায় ৩ কোটি ৩২ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত সেতুটির ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। সভায় নিহত প্রবাসী যুবক মাসুদ রানার মা পুত্র হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে প্রশাসন,সংসদ সদস্য সহ কর্তৃপক্ষের প্রতি দৃষ্টি আকর্ষণ করে কান্নায় ভেঙ্গে পড়েন।

শেয়ার