Top

বুরুন্দী জাগরণী যুব সংঘের আত্মপ্রকাশ

০২ অক্টোবর, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
বুরুন্দী জাগরণী যুব সংঘের আত্মপ্রকাশ
নিজস্ব প্রতিবেদক :

একটি আধুনিক সুস্থ সমাজ বিনির্মাণের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানা এলাকায় বুরুন্দী দক্ষিণ পাড়া সমাজের সকল যুব, তরুণ, ছাত্রদের সমন্বয়ে ‘বুরুন্দী জাগরণী যুব সংঘ’ ও সহযোগী সংগঠন ‘বুরুন্দী জাগরণী তরুণ সংঘ’ সংগঠনের আত্মপ্রকাশ করেছে। এসময় এদের একটি অস্থায়ী কার্যালয়ের উদ্বোধনও করা হয়।

শুক্রবার (১ অক্টোবর) রাতে বুরুন্দী দক্ষিণ পাড়া গ্রামে এই কার্যালয়ের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বুরুন্দী দক্ষিণ পাড়া মসজিদ কমিটির সভাপতি তুষার আহমেদ মাইনউদ্দিন।

এসময় সংগঠনটির পক্ষ থেকে সকলের সুখে দুঃখে পাশে থাকা এবং এলাকাকে মাদক ও সামাজিক অপরাধমুক্ত করতে সবাই একসঙ্গে কাজ করে যাবার অঙ্গীকার জানানো হয়।

এসময় সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য ঘোষণা করে সংগঠনের সদস্য জহিরুল ইসলাম দীপু বলেন, ‘বুরুন্দী জাগরণী যুব সংঘ’ এবং ‘বুরুন্দী জাগরণী তরুণ সংঘে’র সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো যুব, তরুণ ও ছাত্র সমাজকে সংগঠিত করা। সামাজিক ও মানুষের উন্নয়নের লক্ষ্যে সংগঠন পরিচালনা করা। এলাকার দরিদ্র মেধাবী ছেলে-মেয়েদের শিক্ষার ব্যবস্থা করা। শিশুদের প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করা এবং দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরন বিতরন করা। বাল্যবিবাহ প্রতিহত করা এবং যৌতুক প্রথা বন্ধ করা। শীতার্থদের মধ্যে শীত বস্ত্র বিতরন ও হত দরিদ্রদের মধ্যে ঈদে নতুন জামা কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ করা।

এছাড়াও মাদকাশক্তি ও অপরাধ মূলক কাজ থেকে বিরত থাকা এবং অন্যকে বিরত থাকার জন্য উৎসাহিত করা। ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। গুণী এবং সমাজসেবকদের কৃতি সংবর্ধনা দেওয়া। অন্যায় অত্যাচার ও অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। ক্ষোভ আক্রোশ প্রতিহিংসার বদলে পরস্পরের প্রতি মমত্ববোধ সৃষ্টির বিষয়ে পরামর্শ দেওয়া। বৃক্ষ রোপনে উৎসাহী করা এবং গাছ লাগান পরিবেশ বাচাঁন স্লোগানকে বাস্তবায়িত করা।

এছাড়াও আধুনিক প্রযুক্তি সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা যেমন, কম্পিউটার, ই-মেইল, ওয়েবসাইটসহ উন্নত প্রযুক্তি সম্পর্কে অপ্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে প্রাথমিক জ্ঞান প্রদান। ইসলামিক সমাজ বিনির্মাণে আলাদা যাকাত ফান্ড তৈরি করার মাধ্যমে বিপদগ্রস্তদের পাশে থাকা ছাড়াও সমাজের বিভিন্ন সামাজিক কর্মকান্ডে কাজ করে যাওয়া। এছাড়াও সকল কাজ সঠিকভাবে বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতা ও পরামর্শও প্রত্যাশা করা হয়।

শেয়ার