Top

কুষ্টিয়ায় অচিরেই ভারতীয় ভিসা কেন্দ্র চালু

০৬ অক্টোবর, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
কুষ্টিয়ায় অচিরেই ভারতীয় ভিসা কেন্দ্র চালু
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় খুব শীঘ্রই চালু হচ্ছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র। কোভিড-১৯ পরিস্থিতির কারণে এখনো টুরিষ্ট ভিসা চালু হয়নি। তবে টুরিষ্ট ভিসা চালু হওয়ার পর পরই কুষ্টিয়াসহ আশেপাশের অন্তত পাঁচ জেলার মানুষের চাহিদা ও সুবিধার্থে এখানে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হবে। ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী বুধবার (৬ অক্টোবর) সকালে স্থানীয় রেষ্টুরেন্টের হলরুমে মতবিনিময়কালে একথা বলেন।

মতবিনিময়কালে সহকারী হাই কমিশনার সঞ্জীব ভাটী আরও বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতীম প্রতিবেশী রাষ্ট্র। দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান এবং ব্যবসা-বাণিজ্য প্রসারসহ সাহিত্য-সংস্কৃতিতে ঐতিহ্যগতভাবে যথেষ্ট মিল। এর আগে তিনি কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য কুষ্টিয়ার শিলাইদহে কুঠিবাড়িতে ভারতীয় অর্থায়নে নির্মিত আধুনিক কমপ্লেক্সসহ অন্যান্য অবকাঠামো এবং মেহেরপুর জেলার মুজিবনগরে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে সরেজমিন পরিদর্শন করেন। ভারতীয় অর্থায়নে নির্মিত দৃষ্টিনন্দন কমপ্লেক্স, ক্যাফেটারিয়া, লাইব্রেরী, রেষ্ট হাউজসহ অন্যান্য অবকাঠামো কুঠিবাড়ি আঙ্গিনার সৌন্দর্য বৃদ্ধি ও দর্শনার্থীদের দৃষ্টি কেড়েছে। শিলাইদহের কুঠিবাড়িতে প্রতিবছর রবীন্দ্র জন্মজয়ন্তীর অনুষ্ঠান এবং মরমী সাধক ফকির লালন শাহের স্মরোণৎসব ও মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে ভারতীয় শিল্পীসহ সাহিত্যসেবী প্রতিনিধি দল কুষ্টিয়ায় আগমনের প্রস্তাব করা হলে সহকারী হাই কমিশনার বলেন অনুষ্ঠানের আয়োজক কর্তৃপক্ষ ভারতীয় শিল্পি-সাহিত্যিকদের লিখিতভাবে আমন্ত্রণ জানালে তা অবশ্যই বিবেচনা করা হবে।

মতবিনিময়কালে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট ব্যবসায়ী শ্রী অজয় সুরেকা, দৈনিক ইত্তেফাকের কুষ্টিয়া প্রতিনিধি মোস্তাফিজুর রহমান মঞ্জু, কালের কন্ঠের স্টাফ রিপোর্টার তারিকুল হক তারিক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার