Top

সিরাজগঞ্জের ৪০ কি.মি. এলাকাজুড়ে তীব্র যানজট

০৬ অক্টোবর, ২০২১ ৫:৩৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জের ৪০ কি.মি. এলাকাজুড়ে তীব্র যানজট
সিরাজগঞ্জ প্রতিনিধি :

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি রেলগেট থেকে রায়গঞ্জ উপজেলার ষোলমাইল পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে মঙ্গলবার রাত থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার ভোরে কিছুটা কমলেও সকাল থেকেই যানবাহনের চাপ বাড়তে শুরু করায় এই তীব্র আকার ধারণ করেছে। হাটিকুমরুল হাইওয়ের ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর রফিকুল ইসলাম জানান, ঝুঁকিপূর্ণ নলকা সেতু ও মহাসড়কে ছোট ছোট গর্ত হওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। মঙ্গলবার বিকেল থেকে এই যানজট শুরু হয়ে মধ্যরাতে তা তীব্র আকার ধারণ করে। বঙ্গবন্ধু সেতু পশ্চিমের মুলিবাড়ি রেলগেট এলাকা থেকে মহাসড়কের রায়গঞ্জ উপজেলার ষোলমাইল পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট স্থায়ী হয়। এতে ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রী আর যানবাহন চালকেরা।

বঙ্গবন্ধু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোসাদ্দেক হোসেন রাত ১২ টার দিকে জানান, কিছুক্ষণ আগে কিছুটা ফাঁকা আর ধীরগতি থাকলেও যানজট তেমন না থাকলেও এখন আবারও যানজটের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) সালেকুজ্জামান সালেক ওই একই কথা বলে জানান, এ সেতুর জন্যই মূলত যানজট সৃষ্টি হচ্ছে। নলকা সেতুর পশ্চিম পাশের রাস্তায় খানাখন্দ থাকায় ও সেগুলো মেরামতের কাজ চলায় গাড়ি ধীরগতিতে চলাচল করে। বুধবার ভোরে চাপ কিছুটা কমলেও সকাল ৯টার পর থেকে ফের যানজট বাড়ছে।

যানজট এখন জেলার প্রায় ৪০ কিলোমিটার মহাসড়ক জুড়েই ছড়িয়ে পড়ায় দূরপাল্লার যানবাহন সিরাজগঞ্জ শহর হয়ে চলাচলের কারণে জেলা শহরের নিউ ঢাকা রোডেও যানজটের সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে পুলিশ সার্বক্ষণিক কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার