Top

গার্মেন্টস শ্রমিককে অপহরণ করে মুক্তিপণ আদায়: গ্রেপ্তার ২

০৬ অক্টোবর, ২০২১ ৬:২৫ অপরাহ্ণ
গার্মেন্টস শ্রমিককে অপহরণ করে মুক্তিপণ আদায়: গ্রেপ্তার ২
রংপুর প্রতিনিধি :

এক গার্মেন্টস শ্রমিককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার চর ধাউরা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে জুবাইদুর আলম (২১), ও মজিবুর রহমানের ছেলে আশরাফুল আলম (২১)। র‌্যাবের অভিযানের সময় অপহরণকারী দলের অপর সদস্যরা পালিয়ে যায়।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে র‌্যাবের মিডিয়া অফিসার ও সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহামেদ স্বাক্ষরিত সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গার্মেন্টস শ্রমিক রঞ্জু মিয়ার সাথে ফোনের মাধ্যমে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে অপহরণকারী জাহিদুল ও আশরাফুলের। এর পর রঞ্জু তাদের সাথে দেখা করার জন্য ৩ অক্টোবর ঢাকার আব্দুল্লাপুর থেকে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী বাস স্ট্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়।

পরের দিন সকালে সেখানে এসে পৌঁছালে অপহরণকারী রঞ্জু মিয়াকে নিয়ে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার চরধাউড়া কুঠি গ্রামে আটকে রেখে পরিবারের কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

এঘটনায় রঞ্জুর ভাই র‌্যাব-১৩ কাছে লিখিত অভিযোগ দায়ের করলে মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার চরধাউড়া কুঠি গ্রামে অভিযান চালিয়ে রঞ্জু মিয়াকে উদ্ধার করে। এসময় গ্রেফতার করা হয় অপহরণের মূল পরিকল্পনাকারী জোবায়দুল আলম ও আশরাফুল আলমকে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী দলের বেশ কযেকজন সদস্য পায়িয়ে যায়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে তারা মোবাইল ফোনে মানুষের সাথে সুসম্পর্ক গড়ে তুলে ডেকে নিয়ে এসে মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

শেয়ার