Top

ব্যক্তি উদ্যোগে প্রতিবন্ধী পরিবারকে ঘর উপহার

০৯ অক্টোবর, ২০২১ ৪:০৭ অপরাহ্ণ
ব্যক্তি উদ্যোগে প্রতিবন্ধী পরিবারকে ঘর উপহার
দিনাজপুর প্রতিনিধি :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থানীয় এক সাংবাদিকের স্ট্যাটাস দেখে একটি প্রতিবন্ধী পরিবারকে ব্যক্তি উদ্যোগে ঘর উপহার দিয়েছে পিপিএস প্লাস্টিক পাইপ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লায়ন সাইলা শাবরীন এমজেএফ। শনিবার (৯ অক্টোবর) সকাল ১০ টায় ফুলবাড়ী পৌর শহরের ৭ নং ওয়াড়ের কাটবাড়ি এলাকায় কানাই রায় ও তার প্রতিবন্ধী বোনদের এই ঘর উপহার দেওয়া হয়।

ফুলবাড়ী উপজেলার নিবাহী অফিসার রিয়াজ উদ্দিনের সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিপিএস প্লাস্টিক পাইপ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লায়ন সাইলা শাবরীন এমজেএফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মাহমুদ আলম (লিটন), সাংবাদিক মেহেদী হাসন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে লায়ন সাইলা শাবরীন বলেন, সাধারণভাবে আমার ফেসবুকে কম যাওয়া হয়। কিন্তু একদিন ঢুকেই দেখি নিউজফিডে একটা নিউজ। পড়ে আমার খুব কষ্ট লেগেছে। যেখানে প্রধানমন্ত্রী গৃহহীনদের ঘর দিচ্ছেন সেখানে এখনও এমন পরিবার আছে। আর এই পরিবারে ৪ জন প্রতিবন্ধী। আমার মনে তাদের জন্য কিছু করার ইচ্ছা জাগে। অফিসকে বলে সাংবাদিক মেহেদী হাসানের সাথে যোগাযোগ করে একবার নিজে এসে তাদের দেখে গেছি। সেই সময় কানাই রায় ও তার প্রতিবন্ধী বোনদের জন্য এক লাখ টাকা নিয়েছি এবং তাদের ঘর করে দিবো বলেছি। আজ তাদেরকে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, এমন কাজ করার অনুপ্রেরণা পেয়েছি আমি প্রধানমন্ত্রীর কাছ থেকে । তিনি যেমন বাংলাদেশের মানুষকে ঘর দিয়েছেন, তিনি বিত্তবানদের গৃহহীনদের সহায়তা করার জন্য এগিয়ে আসতে বলেছেন। আমি তারই কথায় এগিয়ে এসেছি। এমনভাবে মানুষের পাশে সবসময় ছিলাম সামনেও থাকবো।

ফুলবাড়ী উপজেলার নিবাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, আসলে এটি একটি ভালো উদ্যোগ। সমাজের বিত্তবান মানুষেরা যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশ সোনার বাংলাদেশে রূপান্তর হবে। অনুষ্ঠান শেষে সাংবাদিক মেহেদী হাসানকে একটি ডিএসএলআর ক্যামেরা উপহার দেন লায়ন সাইলা শাবরীন এমজেএফ।

শেয়ার