Top

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন

১০ অক্টোবর, ২০২১ ১:৩১ অপরাহ্ণ
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন
ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহে বিয়ের দাবীতে স্কুল পড়ুয়া এক ছাত্রী প্রেমিকের বাড়িতে অনশনে বসছে। ঘটনাটি ঘটছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ৫নং কাচেরখোল ইউনিয়নের জাংগালিয়া গ্রামে। সরজমিনে গিয়ে দেখা যায়, ভুক্তভোগী কিশোরী অর্থি (১৫) ও অভিযুক্ত প্রেমিক আকাশ খন্দকার ওরফে আক্কাচর(৪০) একই গ্রামের বাসিন্দা।

চার বছর আগের থেকে আকাশ স্কুল পড়ুয়া অর্থিকে পথিমধ্যে বিরক্ত করতো। এক পর্যায়ে আকাশ বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থিকে বশে আনে এবং তাদের সম্পর্কটা প্রেম ও শারিরীক সম্পর্কে রুপ নেয়। গত ৫ মাস আগে আকাশ অর্থিকে নিয়ে ঢাকাতে পাড়ি জমান ৩ দিন পর ফিরে এলে সামাজিক সালিশে বিষয়টি মীমাংসা হয়। ব্যক্তিগত জীবনে আকাশ একজন সবজি ব্যবসায়ী ও বিবাহিত এবং দুই সন্তানের জনক।

সর্বশেষ, গত ২৫ সেপ্টেম্বর (শনিবার) আকাশ পূনরায় অর্থিকে নিয়ে পালিয়ে যায়। ঐ ঘটানায় অর্থির বাবা বাদি হয়ে শৈলকূপা থানায় আকাশকে অভিযুক্ত করে মিসিং ডায়েরি করেন। ১০ দিন অতিবাহিত হওয়ার পর গত ৬ অক্টোবর (বুধবার) ভুক্তভোগী কিশোরী বিয়ের দাবিতে আকাশের বাড়িতে অবস্থান নেয়।

এই বিষয়ে ভুক্তভোগী কিশোরী অর্থি বলেন, আকাশ তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ও বিয়ের আশ্বাসে তার সাথে প্রেম ও শারিরীক সম্পর্ক করছে। এখন আকাশ যদি তাকে বিয়ে না করে তাহলে আত্নহত্যার হুমকি দেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান, আকাশ অর্থির বিষয়টি গ্রামের সবাই জানে এর আগেও এইরকম ঘটনা ঘটলে সেটা সালিসির মাধ্যেমে সমাধান হয়।

কাঁচেরকোল ইউপি চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দার মামুন বলেন, ‘ঘটনাটি আমি কিছুই জানিনা। সাংবাদিকদের কাছ থেকে বিষয়টি জেনেছি। এহেন ঘটনা আসলেই ন্যাক্কারজনক। এঘটনায় অবশ্যই লম্পট আকাশের শাস্তি হওয়া উচিত।

কচুয়া তদন্ত কেন্দ্রের এসআই আলমগীর হোসেন জানান, ‘ঘটনাটি আমি শুনেছি। বিষয়টি জানার পর ওই ছাত্রীর পরিববারকে থানায় লিখিত অভিযোগ দাখিল করতে বলা হয়েছে।

শৈলকূপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, ছাত্রীর অনশনের ঘটনায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার