Top

সিরাজগঞ্জে প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব

১১ অক্টোবর, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ
সিরাজগঞ্জে প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের বেলকুচি, কামারখন্দ উপজেলা ও সলঙ্গা থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো- সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর গ্রামের মৃত আব্দুর রহিদের ছেলে (ট্রাক মালিক) মোঃ আব্দুল আলীম (৪৩), সলঙ্গা থানার রাণীনগর গ্রামের মোঃ আলতাব আলীর ছেলে (ট্রাক ড্রাইভার) মোঃ জাবেদ আলী (২৩), বেলকুচি উপজেলার আমবাড়ীয়া গ্রামের মৃত বেলাল মন্ডলের ছেলে (হেলপার) মোঃ রাসেল রানা (২৫) ও কামারখন্দ উপজেলার বাজার ভদ্রঘাট গ্রামের মোঃ আনোয়ার হোসেনের (ইকুম) ছেলে মোঃ শামীম হোসেন (৩৪)।

র‌্যাব-১২’র সহকারী পুলিশ সুপার মিডিয়া অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জমগ্রাম গ্রামের মৃত অনসার উদ্দিনের ছেলে ভুট্টা ব্যবসায়ী মোঃ আলিবর রহমান (৪৬) বুড়িমারী স্থলবন্দরের মেসার্স জামান ব্রার্দাস নামক ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৫ হাজার ৩’শ ১০ কেজি ভুট্টা ক্রয় করে নরসিংদী জেলার শহীদ নগর এলাকায় জান্নাত ফিড মিল লিমিটেড এ পাঠানোর জন্য একটি ট্রাক ভাড়া করেন। । ভাড়াকরা এ ট্রাকটি পাটগ্রাম থেকে মালামাল নিয়ে রাত ১১টার সময় নরসিংদীর উদ্দেশ্যে চলে যায়। এরপর ঠিকানা মোতাবেক মালামাল নিয়ে পৌঁছে না দেয়ায় ট্রাক চালকের মোবাইল নম্বরে ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়। ভুট্টা ব্যবসায়ী আলিবর রহমান অনেক খোঁজাখুঁজি করে এবং গাড়ির স্টাফদের সাথে যোগাযোগ করতে না পেয়ে পাটগ্রাম থানায় মামলা দায়ের করেন।

পাটগ্রাম থানা আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতারক চক্রের অবস্থান সিরাজগঞ্জ জেলায় বলে প্রাথমিক ভাবে ধারণা করে। ভুক্তভোগী ভুট্টা ব্যবসায়ী র‌্যাব-১২ এর কাছে লিখিত অভিযোগ দায়ের করে। এ অভিযোগের পর আধুনিক তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে সিরাজগঞ্জের বেলকুচি, কামারখন্দ উপজেলা ও সলঙ্গা থানা এলাকায় সোমবার ভোর সাড়ে ৪ টায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১ টি ট্রাক, ৪টি মোবাইল ও নগদ ৩ হাজার ২’শ ২০ টাকা জব্দ করা হয়। এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবত পরিবহন ব্যবহার করে বিভিন্নভাবে প্রতারণা করে মালামাল আত্মসাৎ করে আসছিল। প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা গেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

শেয়ার