Top

সীমানা জটিলতায় দেড় যুগ ধরে নির্বাচন হয়নি যে ইউনিয়নে

১৭ অক্টোবর, ২০২১ ৩:০৬ অপরাহ্ণ
সীমানা জটিলতায় দেড় যুগ ধরে নির্বাচন হয়নি যে ইউনিয়নে
পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরাম পুর ইউনিয়নে নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে ইউনিয়নবাসী। রবিবার (১৭ অক্টোবর) দুপুরে আটোয়ারী উপজেলা কার্যালয়ের সামনে আটোয়ারী-পঞ্চগড় সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আগে বিক্ষোভ মিছিলও অনুষ্ঠিত হয়।

বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আয়োজনে ঘন্টাব্যাপি মানববন্ধনে দুই সহস্রাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি দেলওয়ার হোসেন, সহসভাপতি আ খ ম শামসুজ্জামান, সাবেক সাধারন সম্পাদক সাইদুর রহমান, উপজেলা জাসদের ( আম্বিয়া) সাধারন সম্পাদক মোজাম্মেল হক প্রধান প্রমুখ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে স্মারক লিপি দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারক লিপি গ্রহণ করেন ভূমি কর্মকর্তা শায়লা সাঈদ তন্বী। মানববন্ধনে বক্তারা বলেন দীর্ঘ আঠারো বছর ধরে বলরাম পুর ইউনিয়নে নির্বাচন হয়না। সর্বশেষ ২০০৩ সালে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয় । পরে ইউনিয়নটির একটি অংশ বোদা পৌরসভার অন্তর্ভুক্ত করা হয়। সীমানা জটিলতার কারণে ভোট স্থগিত হলেও ২০১৮ সালে নির্বাচনি গেজেট প্রকাশিত হলেও রহস্যজনক ভাবে তা আলোর মুখ দেখেনি ।

ওই ইউনিয়নের ৩ জন ওয়ার্ড সদস্য ইতিমধ্যে মারা গেছে । ১ জন ওয়ার্ড সদস্য পদত্যাগ করেছে। বর্তমান চেয়ারম্যান ষড়যন্ত্র করে নির্বাচন আটকে রেখেছেন। বক্তারা অবিলম্বে ওই ইউনিয়নে প্রশাসক নিয়োগ করে নির্বাচন ঘোষণা করার দাবি জানান। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কমিশনারের কাছেও স্মারকলিপি প্রদান করেন।

শেয়ার