Top

ইউপি নির্বাচন : মিরসরাই চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনের মনোনয়ন বাতিল

২২ অক্টোবর, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ
ইউপি নির্বাচন : মিরসরাই চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনের মনোনয়ন বাতিল
চট্টগ্রাম প্রতিনিধি :

যাচাই-বাছাই শেষে চট্টগ্রামের মিরসরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিলের পর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ২৭ জন, সাধারণ সদস্য ৫৯৮ জন, সংরক্ষিত নারী সদস্য ১২৮ জন বৈধ প্রার্থী রইলেন। অপরদিকে ৯ ইউনিয়নের চেয়ারম্যান একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিনের প্রস্তাবকারের স্বাক্ষর জালিয়াতির লিখিত অভিযোগ পাওয়ায় মনোনয়নপত্র বাতিল করেন রিটর্নিং কর্মকর্তা। এসময় তিনি আইনি লড়াইয়ের ঘোষণা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য ১ জন, সাধারণ সদস্য ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং প্রাণি সম্পদ অফিস অডিটোরিয়ামে ৬ জন রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, মনোনয়নপত্র গ্রহণ বা বাতিলের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে আগামী রোববার (২৪ অক্টোবর) পর্যন্ত আপিল করা যাবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের মাধ্যমে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর। আর ভোট গ্রহণ ১১ নভেম্বর।

এর আগে গত রোববার (১৬ অক্টোবর) চেয়ারম্যান পদে ২৮ জন, সাধারণ সদস্য পদে ৬০২ জন, সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে আজ ২১ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ ও ২৪ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

শেয়ার