Top

পূজামণ্ডপে হামলা: চট্টগ্রামে আটক আরও ৯

২২ অক্টোবর, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ
পূজামণ্ডপে হামলা: চট্টগ্রামে আটক আরও ৯
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার চেষ্টা ও মন্ডপের বাইরে পূজার ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে আরও ৯ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো- ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন ‘বাংলাদেশ যুব অধিকার পরিষদ’ এর চট্টগ্রাম মহানগরের নেতৃত্বে থাকা ৪ জন নেতাও আছেন। তারা হলেন, বাংলাদেশ যুব অধিকার পরিষদ, চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক এন এম নাছির উদ্দিন, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, দপ্তর সম্পাদক ইমন মোহাম্মদ এবং বায়েজিদ থানার আহ্বায়ক ডা: রাসেল। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দিবাগত রাতে অভিযান চালিয়ে হামলার পরিকল্পনাকারী ও নেতৃত্বদাতা ৯ জনকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, জেএমসেন হলের পূজামন্ডপে হামলার চেষ্টার পর বিভিন্ন ছবি এবং সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষন করতে গিয়ে বাংলাদেশ যুব অধিকার পরিষদের নেতাদের সামনে থেকে নেতৃত্ব দেওয়ার বিষয়টি ধরা পড়ে। ঘটনার পরে আটককৃতদের জিজ্ঞাসাবাদেও উঠে আসে, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় পূজা মন্ডপে হামলার সাথে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠনের নেতাকর্মীরা সক্রিয় ভাবে অংশ নেওয়ার তথ্য।

এ বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ভিডিও ফুটেজ দেখে বৃহস্পতিবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ঘটনার দিন মিছিলে নেতৃত্ব দেওয়া কয়েকজন রয়েছেন। তাদের মধ্যে বাংলাদেশ যুব অধিকার পরিষদ, চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, দপ্তর সম্পাদক ইমন এবং বায়েজিদ থানার সভাপতি ডা. রাসেলও রয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অতীতে ছাত্রশিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। এছাড়াও আটক হওয়া মো. নাছির শিবিরের ফেসবুক পেইজ বাঁশেরকেল্লা’র এডমিন পরিষদের কাজ করে আসছে।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর চট্টগ্রামের জেএমসেন হলে পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় ৮৩ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। মামলা অজ্ঞাতনামা আরও অন্তত ৫শ জনকে আসামি করা হয়েছে। কোতোয়ালি থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ৮৩ জনকে গ্রেপ্তার করার তথ্য গণমাধ্যমে জানিয়েছিল।

শেয়ার