Top

ফরিদগঞ্জে চাচাকে কুপিয়ে জখম

২৮ অক্টোবর, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
ফরিদগঞ্জে চাচাকে কুপিয়ে জখম
চাঁদপুর (ফরিদগঞ্জ) প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় তিন ভাতিজার বিরুদ্ধে চাচাকে দা দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের গাব্দেরগাঁও (বসির দিঘীর পাড়) এলাকায় এ ঘটনা ঘটে।

সরজমিনে গিয়ে জানা যায়, ২৬ অক্টোবর মঙ্গলবার দুপুরে চাচা মো. আনোয়ার উল্যার বাসগৃহে দেশীয় অস্ত্র-সস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করে ভাতিজা সাদ্দাম, কাসেম ও রফিক। এক পর্যায়ে সাদ্দাম (২৫) দা দিয়ে চাচার মাথায় ও হাতে কুপিয়ে রক্তাক্ত করে। তাছাড়া সাবল দিয়ে আাঘাত করে শরীরের বিভিন্ন অংশে জখম করে। এক পর্যায় গলা চেঁপে শ্বাসরোধ করে হত্যা করতে চাইলে তার এবং পরিবারের লোকজনের চিৎকারে প্রতিবেশিরা ছুঁটে এসে আহত আনোয়ার উল্যাকে উদ্ধ্যার করে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

আনোয়ার উল্যার মেয়ে জেসমিন বেগম (৩৫) জানান, আমার বাবাকে হত্যার উদ্দেশ্যে সাদ্দাম, কাসেম, রফিক ও তার স্ত্রী গোলবাহার বেগম গংরা হামলা চালায়। তাছাড়া আমার বাবা ওদের বললেন, স্থানীয় সালিশদের সিদ্ধান্ত যদি না মানে তাহলে আইনগত ভাবে থানায় বসে সমাধান করতে হবে। এ কথা বলার পর সাদ্দাম ওসিকে বেশ কিছু আপত্তিকর কথা বললে, আমার বাবা প্রতিবাদ করতে চাইলে বাবাকে সাদ্দাম ও কাসেম তাদের মা বাবার উপস্থিতিতে দা এবং সাবল ও লাঠিসোটা দিয়ে আঘাত করতে থাকে। আমাদের বাড়িতে পুরুষ লোক না থাকায় কেউ সাহস করে বারণ করাতে পারেনি। এক পর্যায় বাবাকে গলা চেপে ধরে মেরে ফেলার জন্য চেষ্টা করলে আমরা ডাক চিৎকার করলে ছেড়ে দেয়। অত:পর বাবাকে তারা দা দিয়ে কুপিয়ে জখম করে।

এদিকে সাদ্দাম ও কাসেমের কাছে জানতে চাইলে তারা বলেন, আমার চাচা স্লাবের উপর পড়ে ব্যথা পেয়েছে। আমরা তাকে মারিনি।

এ বিষয়ে সংশ্লিষ্ট অভিযোগ তদন্তের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ঘটানার সত্যতা পাওয়া গেছে। চুড়ান্ত তদন্ত কাজ শেষ করতে আরো কয়েকদিন সময় লাগবে।

হামলার বিষয়ে আনোয়ার উল্যাহ জানান, ‘আমি ওদেরকে বলেছি, স্থানীয় সালিশী সিদ্ধান্ত না মানলে থানায় আইনগত ভাবে বসে বিষয়টি সমাধান করতে হবে। এ কথা বলার পর পর থানার ওসিকে আপত্তিকর উক্তি করেছে কাসেম। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আমার উপর সাদ্দাম ও কাসেম তাদের মা বাবার সম্ম‍ুখে আমাকে দা ও সাবল দিয়ে আঘাত করে। তাছাড়া আমাকে মেরে ফেলার হুমকি দিয়ে গলা চেঁপে হত্যার চেষ্টা করে। আমি এ দুবৃর্ত্তদের কঠোর শাস্তির দাবী জানাই।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শহীদ হোসেন বলেন, আনোয়ার উল্যাকে প্রাণনাশের উদ্দেশ্য জখম করার ঘটনায় একটি অভিযোগ পাওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার