Top

ফরিদপুরে ডাঙ্গী ইউনিয়নের নৌকার প্রার্থীকে শোকজ

২৯ অক্টোবর, ২০২১ ১১:০৫ পূর্বাহ্ণ
ফরিদপুরে ডাঙ্গী ইউনিয়নের নৌকার প্রার্থীকে শোকজ
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী কাজী আবুল কালামকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে বৃহস্পতিবার শোকজ করেছেন রিটার্নিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ তানভীর আখতার।

চিঠিতে শেখ তানভীর আখতার উল্লেখ করেন, বুধবার (২৭ শে অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ডাঙ্গী ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে কিছু লোকজনকে নিয়ে আপনাকে নির্বাচনী প্রচারণায় দেখা গেছে। উক্ত মিছিলের কারণে অ্যাম্বুলেন্সসহ যানবাহনের চলাচল বিঘ্নিত হয় এবং ডাঙ্গী ইউনিয়নের বিভিন্ন স্থানে ভীতসন্ত্রস্ত অবস্থার সৃষ্টি হয়। ইতঃপূর্বে আপনাকে মৌখিকভাবে সতর্ক করা সত্ত্বেও আপনি আচরণবিধি লঙ্ঘন করেছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন আচরণ বিধিমালা বহির্ভূত কর্মকাণ্ডের যথাযথ কারণ ব্যাখ্যা করার জন্য আপনাকে বলা হলো। যদি ব্যাখ্যা সন্তোষজনক না হয় তাহলে ইউনিয়ন পরিষদ আচরণ বিধিমালা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগকারী স্বতন্ত্র প্রার্থী মুরাদ হোসেন বলেন, বুধবার সন্ধ্যার পর কাজী আবুল কালামের শতাধিক সমর্থক লাঠিসোটাসহ মিছিল নিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এতে এলাকার সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ বিষয়ে প্রশাসনকে তথ্য প্রমাণসহ অবগত করা হয়েছে।

আচারন বিধি লঙ্ঘনের ব্যাপারে কাজী আবুল কালাম জানান , আমার কিছু সমর্থকেরা বৈঠা হাতে মিছিল করেছে বলে জানতে পেরেছি এবং আমি খবর পেয়ে সমর্থথকদের বারণ করেছি।

শেয়ার