Top

পাবনায় ইউপি নির্বাচন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

২৯ অক্টোবর, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
পাবনায় ইউপি নির্বাচন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

পাবনার সুজানগরের হাটখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাত ১০টার দিকে ইউনিয়নের বারভাগিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, চারজনকে আশঙ্কাজনক অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সুজানগর উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও হাটখালী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফিরোজ আহমেদ খান বলেন, গত ২৬ অক্টোবর নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন থেকেই এখানে দলীয় প্রার্থীর লোকজন মারমুখী আচরণ শুরু করেছে। বৃহস্পতিবার রাতে বারভাগিয়া গ্রামে নৌকার প্রার্থীর পাঠানো লোকজন এসে হামলা ও ভাঙচুর চালায়। রাতে অতর্কিতভাবে সাধারণ লোকজনের ওপর গুলি করলে চারজন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়। পরে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। যাওয়ার সময় তারা একই ইউনিয়নের নুরুউদ্দিনপুর বাজারে আমার একটি নির্বাচনী অফিস ভাঙচুর করেছে।

তবে নৌকার প্রার্থী আব্দুর রউফ বিষয়টি অস্বীকার করে বলেন, এ ধরনের ঘটনা হাটখালী ইউনিয়নে ঘটেনি। আমার জনপ্রিয়তা ও নিশ্চিত বিজয় দেখে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এটি মূলত বারভাগিয়া গ্রামের বিশ্বাস ও মোল্লা গোষ্ঠী কেন্দ্রিক একটি ঝামেলা। এই ঝামেলাকে নির্বাচনী সহিংসতা দেখানোর অপচেষ্টা করে নির্বাচনের পরিবেশকে প্রশ্নবিদ্ধ করছেন বিদ্রোহী প্রার্থী ফিরোজ আহমেদ খান।

ওসি মিজানুর রহমান বলেন, এটা কোনো ইউপি নির্বাচনকে ঘিরে সংঘর্ষ নয়, পারিবারিক ঝামেলা হয়েছিল। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশি টহল জোরদার করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

প্রসঙ্গত, দ্বিতীয় দফায় আগামী ১১ নভেম্বর সুজানগর উপজেলার ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। উপজেলার হাটখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রউফ, স্বতন্ত্র প্রার্থী উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ খান ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য আনছার আলী চেয়ারম্যান পদে জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার