Top

পেট্রলবোমায় হত্যা মামলার আসামি ৮ বছর পর গ্রেপ্তার

০৯ নভেম্বর, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
পেট্রলবোমায় হত্যা মামলার আসামি ৮ বছর পর গ্রেপ্তার
রংপুর প্রতিনিধি :

যাত্রীবাহী বাসে পেট্রলবোমা মেরে শিশুসহ সাতজনকে পুড়িয়ে হত্যা মামলার অন্যতম আসামি জামাত নেতা ফারুক হোসেনকে দীর্ঘ ৮ বছর পর গ্রেপ্তার করেছে মিঠাপুকুর থানার পুলিশ।

মঙ্গলবার (৯ অক্টোবর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় করাগারে প্রেরণ করা হয়েছে। মিঠাপুকুর থানার ওসি আমিরুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি আমিরুল ইসলাম জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাসে আগুন দিয়ে হত্যা মামলার আসামি ফারুক হোসেনকে উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের একটি বাড়িতে আত্নগোপনে থাকা ফারুক হোসেনকে গ্রেপ্তার করা হয়।

সে মিঠাপুকুর উপজেলার জয়রামপুর আনোয়ার গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। যাত্রীবাহী বাসে পেট্রলবোমা মেরে শিশুসহ সাতজনকে পুড়িয়ে হত্যার ওই ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন।

মঙ্গলবার দুপুরে আসামি ফারুক হোসেনকে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (মিঠাপুকুর) আমলি আদালতে হাজির করা হলে বিচারক দেলোয়ার হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না এবং তার জন্য কেউ জামিন আবেদনও করেননি।

ওসি আমিরুল ইসলাম জানান, উপজেলার লতিফপুর ইউনিয়নের বাতাসন এলাকায় ২০১৪ সালে চলন্ত যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়ে শিশুসহ সাতজনকে জীবন্ত পুড়িয়ে হত্যার ঘটনা ঘটে। ওই ঘটনায় করা মামলার অন্যতম প্রধান আসামি জামায়াত নেতা ফারুক হোসেন। তিনি ঘটনার পর থেকে আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিলের পর গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। একই সঙ্গে আসামির মালামাল ক্রোকের আদেশ দেন আদালত।

দীর্ঘদিন ধরে আত্মগোপনে থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ ছাড়া তার বিরুদ্ধে নাশকতাসহ ধংসাত্মক কর্মকান্ডের সরাসরি অংশ নেওয়ার অভিযোগসহ ৮টি মামলা রয়েছে বলে জানান ওসি।

শেয়ার