Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

শেষ ষোলোয় করোনা জর্জরিত বার্সেলোনা

০৬ জানুয়ারি, ২০২২ ৩:৩৯ অপরাহ্ণ
শেষ ষোলোয় করোনা জর্জরিত বার্সেলোনা

একের পর এক করোনা আক্রান্ত বার্সেলোনার ফুটবলাররা। বেশ কয়েকজন ফুটবলার যখন করোনার কারণে খেলতে পারছেন না, তখন অনেকটা দ্বিতীয় সারির দল নিয়েই লড়াই করতে মাঠে নামছেন কোচ জাভি হার্নান্দেজ। বুধবার রাতে তিনি লড়াই করলেন কোপা ডেল রে’র শেষ ৩২-এর ম্যাচে তৃতীয় সারির দল লিনারেস দেপোর্তিভোর।

খর্ব শক্তির বার্সেলোনাকে পেয়ে জ্বলে ওঠার সুযোগ নিয়েছিল লিনারেস। ১৯ মিনিটেই বার্সাকে থমকে দিয়েছিলো তারা। কিন্তু শেষ পর্যন্ত ওসমান ডেম্বেলে এবং ফেরান জুটগ্লার গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা এবং একই সঙ্গে তারা উঠে গেলো শেষ ষোলোয়।

করোনার কারণে বার্সেলোনা তাদের বেশ কিছু খেলোয়াড়কে এদিন দলে পায়নি। তার ওপর কোচ জাভি বেশ কয়েকজন উল্লেখযোগ্য খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে একাদশ সাজান। তারকাবিহীন বার্সেলোনার বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় তৃতীয় সারির দল লিনারেস। এ সময় হুগো দিয়াজ হেড দিয়ে বার্সার জালে বল জড়ান।

১-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে জাভি মাঠে নামান ফ্রাঙ্কি ডি ইয়াং, জেরার্ড পিকে এবং ওসমানে ডেম্বেলেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জাভির পরিকল্পনা কাজ দেয়। ৬৩ মিনিটে নিচু শটে গোল করে ম্যাচে সমতা ফেরান ফরাসি তারকা ডেম্বেল। ৬৯ মিনিটে বার্সার একাডেমির খেলোয়াড় ফেরান জুটগ্লা পাল্টা আক্রমণে বাঁকানো শটে গোল করে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত পিছিয়ে পড়া বার্সা জয় পায় ২-১ ব্যবধানে।

বার্সেলোনা ছাড়াও কোপা ডেল রের শেষ ষোলো নিশ্চিত করেছে এস্পানিওল, রিয়াল সোসিয়েদাদ, ভ্যালেন্সিয়া, রায়ো ভায়োকানো, মায়োর্কা, রিয়াল মাদ্রিদ ও তৃতীয় সারির দল অ্যাটলেটিকো বালেয়ারেস। তারা সেল্টা ভিগোকে বিদায় করে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে।

শেয়ার