Top

৭৮ পাউন্ড কেকে রাষ্ট্রপতির জন্মদিন উদযাপন

০১ জানুয়ারি, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
৭৮ পাউন্ড কেকে রাষ্ট্রপতির জন্মদিন উদযাপন

কিশোরগঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদের ৭৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে। এ সময় ৭৮ পাউন্ডের একটি কেক কাটা হয়। শুক্রবার গুরুদয়াল সরকারি কলেজ সংলগ্ন নরসুন্দা নদীর তীরের মুক্তমঞ্চে এই জন্মদিন উদযাপন করা হয়।

জন্মদিন উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত কেককাটা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি শাহ আজিজুল হক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সুত্র ধর, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান, রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ তুহিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, চিত্রনায়ক সাইমন সাদিক, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, জেলা যুবলীগের আহ্বায়ক আমিনুল ইসলাম সোহেল, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদুল ইসলাম হুমায়ুন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম রানাসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণি পেশার ও সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

পরে রাষ্ট্রপতিকে নিয়ে লেখা বেতার ও টিভি শিল্পী আবুল হাশেম বাঙালি সংগীত পরিবেশন করেন। এছাড়াও ঢাকা থেকে আসা শিল্পীদের নিয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জ জেলার হাওর উপজেলা মিঠামইনের কামালপুর গ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ জন্মগ্রহণ করেন। হাওরের জল-হাওয়ায় বেড়ে ওঠা ‘ভাটির শার্দুল’ খ্যাত আবদুল হামিদ দেশের টানা দুইবারের রাষ্ট্রপতি। তার বাবা তায়েবউদ্দিন এবং মা তমিজা খাতুন।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার