Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ঘরের মাঠে হেরেও শেষ আটে লিভারপুল

০৯ মার্চ, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ
ঘরের মাঠে হেরেও শেষ আটে লিভারপুল
স্পোর্টস ডেস্ক :

নিজের ঘরের মাঠ অ্যান্ডফিল্ডে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল পর্বের ফিরতি লেগের ম্যাচে ইন্টার মিলানের কাছে ১-০ গোলে ধরাশায়ী হলো দ্য রেড শিবির। হারের পরও শেষ আটে জায়গা করে নিয়েছে দলটি।

 

ইন্টার মিলানের মাঠ থেকে প্রথম লেগের ম্যাচে ২-০ গোলের জয় ছিনিয়ে এনেছিল অল রেডরা। ফলে দুই লেগ মিলিয়ে ২-১ গোলে জিতে ইউরোপের সেরাদের আসরের শেষ ষোলতে পৌঁছে গেছে লিভারপুল। আর তাই শেষ ম্যাচে জিতেও হতাশায় ডুবেছে ইন্টার।

প্রথমার্ধে মলিন থাকলো দুই দলই। দ্বিতীয়ার্ধে দারুণ এক গোল করলেন লাউতারো মার্টিনেজ। সম্ভাবনা জাগল নাটকীয়তার। কিন্তু অ্যালেক্সিস সানচেজের লাল কার্ডে সেটাও শেষ হয়ে গেল। শেষ পর্যন্ত লিভারপুলের মাঠে ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ইন্টার মিলানকে। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে চলে গেছে ইয়্যুর্গেন ক্লপের দল।

 

গত মাসে রবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহের গোলে জয় পায় লিভারপুল। এই লেগের শুরুতেও দুই দলের ফুটবলাররা ছিলেন বিবর্ণ। স্বাগতিকরা কয়েকটি আক্রমণ করলেও সেসব আটকে গেছে পোস্ট ও ক্রসবারে লেগে।

এর মধ্যেই ৬০ মিনিটে অ্যালেক্সিস সানজেচের কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শটে গোল করেন মার্টিনেজ। এই গোলের ১০৭ সেকেন্ড পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড পান সানচেজ। শেষ অবধি ওই ১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ইন্টারকে।

 

ফিরতি লেগের ম্যাচে ইন্টার মিলানকে একমাত্র জয়সূচক গোলটি উপহার দেন লাউতারো মার্টিনেজ। তার গোলে অ্যাসিস্ট করেন অ্যালেক্সিস সানচেজ। কিন্তু দুর্ভাগ্য দুই মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সানচেজ।

শেয়ার