Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নাইজেরিয়া

৩০ মার্চ, ২০২২ ৫:০১ অপরাহ্ণ
বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নাইজেরিয়া
স্পোর্টস ডেস্ক :

২০২২ কাতার বিশ্বকাপে দেখা যাবে না নাইজেরিয়াকে। মঙ্গলবার রাতে ঘরের মাঠে ঘানার সঙ্গে ১-১ গোলে ড্র করে অ্যাওয়ে গোলের মারপ্যাঁচে কাতার বিশ্বকাপে নাম তুলতে পারেনি নাইজেরিয়া। আগের লেগে ঘানার মাঠে গোলশূন্য ড্র করেছিল তারা। আসন্ন বিশ্বকাপে নাইজেরিয়াকে দর্শক বানিয়ে কাতারের টিকিট নিশ্চিত করেছে ঘানা

গত ২৬ মার্চ ঘানায় গোলশূন্য ড্র করে ফেরে নাইজেরিয়া। ফিরতি লেগে ঘরের মাঠের চাপটা ঠিকঠাক নিতে পারেনি তারা। ম্যাচের প্রথম ১০ মিনিটেই গোল হজম করে বসে। থমাস পার্তে দুর্দান্ত এক গোল করে এগিয়ে নেন ঘানাকে। যদিও গোল শোধ করতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ম্যাচের ২২তম মিনিটে উইলিয়াম ট্রুস্ট একং গোল করে সমতায় ফেরান নাইজেরিয়াকে।

বিশ্বকাপের টিকিট পেতে এ ম্যাচটি যেকোনো মূল্যেই জিততে হত নাইজেরিয়াকে। ড্র করলেই অ্যাওয়ে গোলের সুবিধায় বিশ্বকাপের টিকিট নিশ্চিত হতো ঘানার। সেই পথে হেঁটেই সফল তারা। এতে নিজেদের ইতিহাসে চতুর্থবারের মতো বিশ্বকাপে খেলা যোগ্যতা অর্জন করল ঘানা। এর আগে রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল ঘানাকে।

এদিকে ২০০৬ সালে জার্মানি বিশ্বকাপের পর এবার কাতার বিশ্বকাপে দেখা যাবে না নাইজেরিয়াকে। ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে আফ্রিকান সুপার ইগলস পড়েছিল আর্জেন্টিনার গ্রুপে। প্রতিবারই অবশ্য পরাজয় বরণ করতে হয় তাদের।

 

শেয়ার