Top

দুর্গম পাহাড়ে রহস্যময় বাঁধন!

০৫ মার্চ, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
দুর্গম পাহাড়ে রহস্যময় বাঁধন!
বিনোদন ডেস্ক :

দুর্গম পাহাড়! কখনো রক্তাক্ত। কখনো হাত পা বাঁধা অবস্থায় পড়ে আছেন। লাক্স তারকা আজমেরী হক বাঁধন দেখা দিলেন এ রূপেই। কিন্তু কেন? সোশ্যাল মিডিয়ায় বেশকিছু ছবি পোস্ট করেছেন বাঁধন। তারপর থেকেই কৌতূহলী তার ভক্ত-অনুরাগীরা। নিশ্চয় নতুন কোনো কাজ। নতুন গল্পের নতুন চরিত্র হয়ে আসছেন তিনি।

ঠিক তাই। পিপলু আর খান নির্মাণ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একটি গানের ভিডিও। সেখানেই মডেল হয়েছেন বাঁধন। ভিডিওটির চিত্রনাট্যের প্রয়োজনে দুর্গম পাহাড়ি অঞ্চলে ক্ষত-বিক্ষত বা বিধ্বস্ত হয়ে দেখা দিলেন তিনি।

বাঁধন এই কাজটির ব্যাপারে জানান, নজরুলের ‘রবে না এ শৃঙ্খল উচ্ছৃঙ্খলতার/বন্ধন কারাগার হবে হবে চুরমার/পার হবে রাধার গিরি মরু পারাবার/ নির্যাতিত ধরা মধুর, সুন্দর প্রেমময় হোক/ জয় হোক জয় হোক’- কথামালায় সাজানো ‘জয় হোক’ শিরোনামের গানটি গেয়েছেন সুস্মিতা আনিস। এ গানে শায়ান চৌধুরী অর্ণব নতুন করে সংগীত আয়োজন করেছেন।

এই গানের ভিডিও নির্মাণের জন্য বেছে নেওয়া হয়েছিল পার্বত্য অঞ্চলের একটি এলাকাকে। যেখানে মোবাইল ফোনের নেটওয়ার্ক পৌঁছেনি।

সেখানে কাজের অভিজ্ঞতা জানিয়ে বাঁধন বলেন, ‘চমৎকার একটি কনসেপ্ট নিয়ে কাজ করলাম। খুবই মনোরম লোকেশন ছিল। বাংলাদেশে এমন সুন্দর জায়গা আছে আমার জানা ছিল না। ভীষণ, ভীষণ রকম সৌন্দর্য এ দেশে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে, তা হয়তো আমার মতো অনেকেই জানে না।

বান্দরবানের থানচি উপজেলার রেমাক্রি। যারা ট্রেকিং করেন তারা জেনে থাকবেন এই জায়গার কথা। এ এলাকার নদীতে দুদিন ছিলাম। আশপাশের জঙ্গলে শুটিং করেছি। দারুণ অভিজ্ঞতা হয়েছে।’

গানটি নিয়ে তিনি বলেন, ‘কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি, বিদ্রোহী কবি। তার মানবিকতা, সাম্যবাদিতা, বিদ্রোহী চরিত্র ও সৃষ্টিকর্ম নিয়ে নতুন করে বলার কিছু নেই। তার গানে ও কবিতায় তার সময়ের স্পষ্ট ছাপ পাওয়া যায়। আমরাও চেষ্টা করেছি ‘জয় হোক’ গানের ভিডিওতে সেই সময়টাকে ছুঁয়ে যেতে।’

আগামী ২৫ মার্চ গানটি আনুষ্ঠানিক লঞ্চিং হবে। এটি মুক্তি পাবে তারও পরদিন ২৬ মার্চ স্বাধীনতা দিবসে।

শেয়ার