Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

বিসিবির জরুরি সভায় ভার্চুয়ালি যোগ দেবেন পাপন

২০ আগস্ট, ২০২৪ ৩:১০ অপরাহ্ণ
বিসিবির জরুরি সভায় ভার্চুয়ালি যোগ দেবেন পাপন

দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধানের দায়িত্বে আছেন নাজমুল হাসান পাপন। তিনি গত ৭ জানুয়ারির নির্বাচনের পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা সরকারের পতনের পর আত্মগোপনে আছেন পাপন। এদিকে বিসিবিতে লেগেছে পরিবর্তনের হাওয়া।

সোমবার (১৯ আগস্ট) বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী। বিসিবির সভাপতির পদ ছেড়ে দিতে সম্মত হয়েছেন নাজমুল হাসান পাপনও। এমন অবস্থায় বিসিবিতে ডাকা হয়েছে জরুরি সভা।

আগামীকাল বুধবার বিসিবিতে জরুরি সভা অনুষ্ঠিত হবে। এই সভায় ভার্চুয়ালি যোগ দেবেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন।

স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পতনের পর আর প্রকাশ্যে দেখা যায়নি পাপনকে। জানা গেছে, এই মুহূর্তে দেশের বাইরে অবস্থান করছেন তিনি। বিসিবি প্রধানের পদ থেকে পদত্যাগে রাজি আছেন বলেও জানিয়েছেন তিনি। তারই প্রেক্ষিতে বিসিবির এই জরুরি সভা ডাকা হয়েছে। অনলাইনে এই সভায় পাপনের যোগ দেয়ার ব্যাপারে নিশ্চিত করা হয়েছে।

বিসিবির বর্তমান কর্তাদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হবে জাতীয় ক্রীড়া পরিষদে। এই সভাতেই পদত্যাগের ঘোষণা দিতে পারেন পাপন।

এদিকে গতকাল সোমবার বিসিবি কার্যালয়ে প্রথমবারের মতো পরিদর্শনে যান অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। পাপনের পদত্যাগের বিষয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘বিসিবি সভাপতি ও পরিচালকদের পদত্যাগের বিষয়টি মিডিয়াতে দেখেছি। আনুষ্ঠানিকভাবে এখনও কোনো নিশ্চয়তা বা বক্তব্য পাইনি। এ বিষয়ে আমরা আলোচনা করছি- বিভিন্ন স্টেকহোল্ডার, ক্রিকেট সংগঠক, সাবেক ক্রিকেটারদের সাথে; এ বিষয়টির ভালো সমাধানে পৌঁছানোর জন্য।’

পাপনের পদত্যাগের পর বিসিবিতে নতুন করে অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হবে। তবে নতুন করে কমিটি বানাতে সরকার বা তৃতীয় পক্ষের হস্তক্ষেপ এলে বাংলাদেশের ক্রিকেটের ওপর আসতে পারে নিষেধাজ্ঞা। তাই আইসিসির নীতিমালা মেনেই সবকিছু করার পরামর্শ ক্রীড়া উপদেষ্টার।

বিএইচ

শেয়ার