Top

পীরগঞ্জ সহিংসতায় জড়িত অভিযোগে গ্রেপ্তার আরও ৩

২৬ অক্টোবর, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
পীরগঞ্জ সহিংসতায় জড়িত অভিযোগে গ্রেপ্তার আরও ৩
রংপুর প্রতিনিধি :

রংপুরের পীরগঞ্জে সহিংসতার ঘটনায় জড়িত অভিযোগে আরো তিনজনকে গ্রেপ্তার করেছে পীরগঞ্জ থানা পুলিশ।

এসময় গ্রেপ্তারকৃতদের এক জনের বাড়ী থেকে হিন্দুসম্প্রদায়ের বাড়ি থেকে লুট হওয়া একটি মাছ ধরার একটি জাল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র।

গ্রেপ্তারকৃতরা হলেন, পলাশ হোসেন, শাফিকুর রহমান ও আশিকুর রহমান।

সোমবার রাতে পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের একজনের কাছে মাছ শিকারের একটি জাল পাওয়া যায়। গ্রেপ্তার সবাই বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলার আসামি। মঙ্গলবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

রংপুর জেলার সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান জানান, পীরগঞ্জের মাঝিপাড়া গ্রামে সহিংসতার ঘটনায় চারটি মামলা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি এবং হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় একটি মামলা হয়েছে। দুই দফায় ৫০ জন আসামি রিমান্ডের আওতায় এসেছে। নতুন তিনজনসহ মোট ৬৯ জন গ্রেপ্তার হয়েছেন। বাকী অপরাধীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়া ও সহিংসতার ঘটনায় উসকানি দেওয়ার অন্যতম হোতা পরিতোষ সরকার, উজ্জ্বল হোসেন, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মন্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামসহ অনেকেই রয়েছেন। তারা আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজেদের জড়িত থাকার দায় স্বীকার করেছেন।

শেয়ার