Top

নারায়ণগঞ্জে ভোটকেন্দ্র দখল: সংঘর্ষ, গুলি

১১ নভেম্বর, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ
নারায়ণগঞ্জে ভোটকেন্দ্র দখল: সংঘর্ষ, গুলি

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (১০ নভেম্বর) রাত ১১টার দিকে উপজেলার ধামগড় ইউনিয়নের জাঙ্গাল কেন্দ্রে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পুলিশ প্রায় অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ছুড়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র টেলিফোন প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন। এই ঘটনায় তাদের ১৫ জন কর্মী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম বলতে পারেননি।

স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন বলেন, রাত থেকেই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাসুম আহমেদের লোকজন পুলিশের সহযোগিতায় বিভিন্ন কেন্দ্র দখল করে ভেতরে সিল মারছিল। এ ঘটনায় আমরা বারবার চেষ্টা করেও পুলিশের সহযোগিতা পাচ্ছিলাম না। এরপর তারা জাঙ্গাল কেন্দ্রেও একই কাজ করার সময় পুলিশ ও নৌকার সমর্থকদের এলাকাবাসী আটকে ফেলে।

পরে নৌকার সমর্থকরা পুলিশের সহযোগিতায় পালানোর চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাদের ধাওয়া দিলে পুলিশ আমাদের ওপর রাবার বুলেট ছোড়ে। এতে আমাদের ১৫ জন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমি এ ঘটনায় বারবার বন্দর থানার ওসিকে ফোন করেও পাইনি। তবে ইউএনও ও এএসপি বেলায়েত ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে আশ্বস্ত করেছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে বন্দর থানার পরিদর্শক (তদন্ত) মহসিন জানান, বন্দরের জাঙ্গাল কেন্দ্রে একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত বলতে পারছি না। জেনে বলতে পারব।

বন্দরের ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাবনাময় প্রার্থী হিসেবে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাসুম আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। তবে শুরু থেকেই স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন অভিযোগ করে আসছেন তাকে বাধা দেয়া হচ্ছে। এই ইউনিয়ন পরিষদে মোট ভোট কেন্দ্র ৯টি ও ভোট কক্ষ ৫৩টি। পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৮০৮ জন এবং মহিলা ১০ হাজার ২২৯ জন।

শেয়ার