Top

কাকরাইলে মা-ছেলে হত্যা মামলার রায় ১৭ জানুয়ারি

১০ জানুয়ারি, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ
কাকরাইলে মা-ছেলে হত্যা মামলার রায় ১৭ জানুয়ারি

রাজধানীর কাকরাইলে মা-ছেলে খুনের মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। ১৭ জানুয়ারি মামলার রায় ঘোষণার তারিখ ধার্য করেছেন আদালত।

আজ রোববার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন। আদালতের সরকারি কৌঁসুলি সালাউদ্দিন হাওলাদার প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

সালাউদ্দিন হাওলাদার বলেন, মা-ছেলে খুনের মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে এই মামলার তিন আসামির সর্বোচ্চ সাজা ফাঁসি চাওয়া হয়েছে। আদালত রায় ঘোষণার জন্য ১৭ জানুয়ারি তারিখ রেখেছেন।

মামলার নথিপত্রের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের ১ নভেম্বর কাকরাইলের নিজ বাসায় শামসুন্নাহার ও তাঁর ছেলে সাজ্জাদুল করিম ওরফে শাওন খুন হন।

এই খুনের ঘটনায় পুলিশ তদন্ত করে শামসুন্নাহারের স্বামী আবদুল করিম, আবদুল করিমের তৃতীয় স্ত্রী শারমিন আক্তার ও শারমিনের ভাই আল আমিন ওরফে জনির বিরুদ্ধে ২০১৮ সালের ১৬ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেয়।

হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি আল আমিন ও তাঁর বোন শারমিন।

পুলিশের তদন্ত প্রতিবেদন অনুযায়ী, আসামি আল আমিন কাকরাইলের বাসায় ঢুকে শামসুন্নাহার ও তাঁর ছেলে সাজ্জাদুলকে কুপিয়ে হত্যা করেন। পারিবারিক ও সম্পত্তি নিয়ে বিরোধের জেরে পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামিরা যোগসাজশে মা-ছেলেকে হত্যা করেন।

পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে ২০১৯ সালের ৩১ জানুয়ারি আদালত তিনজন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তিন আসামি বর্তমানে কারাগারে আছেন।

রাষ্ট্রপক্ষ থেকে এই মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৭ জনকে আদালতে হাজির করা হয়।

নিহত শামসুন্নাহারের বড় ছেলে মশিউর করিম বলেন, তাঁর মা ও ভাইকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। বিচারের জন্য তাঁরা এত দিন অপেক্ষা করেছেন। আজ যুক্তিতর্ক শেষ হয়েছে। তাঁরা আসামিদের সর্বোচ্চ শাস্তি চান।

মামলার বিবরণ অনুযায়ী, কাকরাইলের রাজমণি-ঈশা খাঁ হোটেলের বিপরীত পাশে তলা গলির ৬ তলার একটি ভবনের ৫ তলায় থাকতেন শামসুন্নাহার ও তাঁর ছেলে সাজ্জাদুল।

ঘটনার সময় বাসায় এক গৃহপরিচারিকা ছিলেন। গৃহপরিচারিকার ভাষ্য, সন্ধ্যায় তিনি ফ্ল্যাটে ঢোকেন। এ সময় শামসুন্নাহার দরজা খুলে দেন। ঘটনার সময় তিনি রান্নাঘরে ছিলেন। কেউ একজন এসে বাইরে থেকে রান্নাঘরের দরজা লাগিয়ে দেয়। এরপর তিনি শামসুন্নাহারের চিৎকার শুনতে পান। পরে বাসার নিরাপত্তারক্ষী এসে রান্নাঘরের দরজা খুলে দেন। রান্নাঘর থেকে বের হয়ে মা-ছেলের লাশ দেখতে পান। মায়ের গলায় ছুরির আঘাত ছিল। ছেলের শরীর ছিল রক্তাক্ত।

শেয়ার