Top

ফায়ারস্টোন বিল্ডিং প্রোডাক্ট অধিগ্রহন করেছে লাফার্জহোলসিম

১০ জানুয়ারি, ২০২১ ৫:৩১ অপরাহ্ণ
ফায়ারস্টোন বিল্ডিং প্রোডাক্ট অধিগ্রহন করেছে লাফার্জহোলসিম
পুঁজিবাজার ডেস্ক :

লাফার্জহোলসিম গ্রুপ যুক্তরাষ্ট্র ভিত্তিক ফায়ারস্টোন বিল্ডিং প্রোডাক্ট কোম্পানি অধিগ্রহনে চুক্তি স্বাক্ষর করেছে। ফায়ারস্টোন বিল্ডিং প্রোডাক্ট সুপরিচিত টায়ার নির্মাতা প্রতিষ্ঠান ব্রিজেস্টোন এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। কমার্শিয়াল রুফিং এবং বিল্ডিং ইনভেলাপ সলিউশন প্রদানে যুক্তরাষ্ট্রে শীর্ষ প্রতিষ্ঠান ফায়ারস্টোন। ২০২০ সালে ফায়ারস্টোনের নেট সেলস ছিল ১.৮ বিলিয়ন ইউএস ডলার এবং কর পূর্ববর্তী মুনাফা চিল ২৭০ মিলিয়ন ইউএস ডলার। টেকসই নির্মাণে বিশ্বের শীর্ষস্থান দখলে এই চুক্তি লাফার্জহোলসিম গ্রুপের জন্য একটি মাইলফলক।

লাফার্জহোলসিম গ্রুপ নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান এবং ঋণ গ্রহনের মাধ্যমে ৩.৪ বিলিয়ন মার্কিন ডলারের এই বিনিময় চুক্তি সফল করার উদ্যোগ নিয়েছে। এই অধিগ্রহনের ফলে প্রতিবছর ১১০ মিলিয়ন ইউএস ডলার সাশ্রয় হবে বলে আশা করছে লাফার্জহোলসিম। এই অধিগ্রহনের ফলে প্রথম বছর থেকেই শেয়ার প্রতি আয় এ প্রভাব পড়বে বলেও আশাবাদী কোম্পানিটি।

এই চুক্তি সম্পর্কে লাফার্জহোলসিম গ্রুপের প্রধান নির্বাহী বলেন, “আকর্ষনীয় রুফিং ব্যবসায় অন্তর্ভূক্ত হতে পেরে আমি আনন্দিত। ফায়ারস্টোন বিল্ডিং প্রোডাক্ট অধিগ্রহনের মাধ্যমে যুক্তরাষ্ট্রে আমরা আমাদের অবস্থান আরও দৃঢ় করতে পারবো। উদ্ভাবনী ও টেকসই কোম্পানি হিসেবে লাফার্জহোলসিমকে বিশে^র শীর্ষস্থানীয় কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে এই অধিগ্রহন একটি মাইলফলক হয়ে থাকবে। ফায়ারস্টোনের কর্মীদের লাফার্জহোলসিম এ স্বাগত জানাতে আমরা মুখিয়ে আছি।”

ব্রিজেস্টোন এমেরিকাস এর সভাপতি ও সিইও পাওলো ফেরারি এই চুক্তি সম্পর্কে বলেন, “ফায়ারস্টোনের প্রবৃদ্ধির জন্য এটা একটা দারুন সুযোগ। এর ফলে ব্রিজেস্টোনও নিজস্ব ব্যবসায় অধিকতর আলোকপাত করতে সক্ষম হবে। আমরা নিশ্চিত লাফার্জহোলসিম এর মতো কোম্পানির সান্নিধ্যে এসে ফায়ারস্টোন নিজেকে আরো সুপ্রতিষ্ঠিত করতে পারবে এবং লাফার্জহোলসিম ফায়ারস্টোন এর সকল কর্মী এবং গ্রাহকদের ভালো দেখভাল করবে।”

শেয়ার