Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আবারও নেমে গেছে তাপমাত্রা, তিন জেলায় শৈত্যপ্রবাহ

২৩ জানুয়ারি, ২০২১ ৮:০১ অপরাহ্ণ
আবারও নেমে গেছে তাপমাত্রা, তিন জেলায় শৈত্যপ্রবাহ
বাণিজ্য প্রতিদিন ডেস্ক :

প্রায় এক সপ্তাহ ধরে তাপমাত্রা কিছুটা বেশি ছিল। সঙ্গে ছিল ঘন কুয়াশা। এরপর গত সপ্তাহের শেষে এসে দুদিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এরপর গতকাল শুক্রবার সূর্যের দেখা পাওয়া গেলেও আজ শনিবার (২৩ জানুয়ারি) আবারও নেমে গেছে তাপমাত্রা। দেশের তিন জেলার ওপর দিয়ে আবারও বইতে শুরু করেছে শৈত্যপ্রবাহ। এটি আরও কিছু এলাকায় ছড়িয়ে পড়তে পারে। পাশাপাশি আগামী দুই থেকে তিনদিন এই ধরনের আবহাওয়াই বিরাজ করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রাঙামাটি, শ্রীমঙ্গল ও পঞ্চগড়ের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে। রাজশাহী, ঈশ্বরদী, বদলগাছি ও রাঙামাটির তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই আছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস। যা গত কয়েকদিনের মধ্যে সবচেয়ে কম। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ১৩, ময়মনসিংহে ১৩ দশমিক ২, চট্টগ্রামে ১৩ দশমিক ২, সিলেটে ১২ দশমিক ৫, রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১২, খুলনায় ১২ দশমিক ৪ এবং বরিশালে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গত সপ্তাহের তুলনায় প্রায় ২ থেকে ৩ ডিগ্রি কম। সারাদেশের তাপমাত্রা ৯ থেকে ১৫ ডিগ্রির মধ্যেই অবস্থান করছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, বাতাস কমে যাওয়ার কারণে বেড়ে গিয়েছিল কুয়াশা। পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছিল।। এখন এসব কেটে গিয়ে আবারও বইছে উত্তরের হাওয়া। ফলে তাপমাত্রা কিছুটা নেমে গেছে। আগামী দুদিন এই অবস্থা থাকতে পারে। এরপর আবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তিনি জানান, দেশের কয়েকটি জেলায় এখন শৈত্যপ্রবাহ বইছে। এটি আরও এলাকায় ছড়িয়ে পড়তে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে দেশের কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। অন্যদিকে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে ।

শেয়ার