Top

চসিক নির্বাচন: ভোটগ্রহণ চলছে

২৭ জানুয়ারি, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ণ
চসিক নির্বাচন: ভোটগ্রহণ চলছে

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৪১টি ওয়ার্ডে ৭৩৫ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে। নির্বাচনে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। তাদের মধ্যে নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে মেয়র পদে সাত জন প্রার্থী লড়ছেন। তবে  মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী ও বিএনপির শাহাদাত হোসেনের মধ্যে। দুজনই প্রথমবারের মতো মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া, সাধারণ কাউন্সিলর পদে ১৭২ জন এবং সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সার্বিক নিরাপত্তার জন্য মাঠে প্রশাসন সতর্ক অবস্থায় রয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনায় বিজিবির সদস্যরা মাঠে দায়িত্ব পালন করছেন। ২৫ প্লাটুনের মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করছে সিটি করপোরেশন এলাকায়; আর ৩ প্লাটুন রয়েছে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য রয়েছেন।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর গণমাধ্যমকে বলেন. ‘নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন মহানগর পুলিশের ৯ হাজার সদস্য। একই সঙ্গে পুলিশের বিশেষায়িত টিম সোয়াত, র‌্যাব এবং কাউন্টার টেরেরিজম ইউনিটের সদস্যরাও মাঠে রয়েছেন।

শেয়ার