Top

নরসিংদীর বাবুরহাটে মার্কেটে অগ্নিকাণ্ড, ৩২ দোকান পুড়ে ছাই

১৭ মার্চ, ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ণ
নরসিংদীর বাবুরহাটে মার্কেটে অগ্নিকাণ্ড, ৩২ দোকান পুড়ে ছাই

দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজার প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত শেখেরচর-বাবুরহাটে জিয়া উদ্দিন মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে শঙ্কা করছে ভুক্তভোগী ব্যবসায়ীরা।

শনিবার (১৬ মার্চ) দিবাগত রাত ১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে। রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকল বাহিনী।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি পিএফএম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফায়ার সার্ভিসের আটটি ইউনিট এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন জানান, রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে এলে আমরা বাসায় চলে আসি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে পরে বলতে পারবো।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক ড. বদিউল আলম, সেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামানসহ অন্যরা।

সেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, বাজারে সাড়ে তিন বাজারের মতো দোকান রয়েছে। যেখানে শুধু কাপড় বিক্রি করা হয়। সামনে ঈদ মৌসুম। ব্যবসায়ীরা তাই পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল। এই অবস্থায় অগ্নিকাণ্ডে মারাত্মক ক্ষতি হয়ে গেল।

এর আগে, গত বছরের ২৯ অক্টোবর শেখেরচর বাজারে ভয়াবহ আগুন লাগে। সেসময় অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ভস্মীভূত হওয়ার পাশাপাশি কোটি টাকার ক্ষতি হয়।

বিএইচ

শেয়ার