Top

নরসিংদীতে ২৩৮ কেন্দ্রে পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

০৭ মে, ২০২৪ ৭:৩৯ অপরাহ্ণ
নরসিংদীতে ২৩৮ কেন্দ্রে পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম
নরসিংদী প্রতিনিধি :

নরসিংদীর দুটি উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে।  মঙ্গলবার (৭ মে) বেলা ৩টার দিকে নরসিংদী সদর উপজেলা পরিষদ হলরুম থেকে এসব নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। এসময় ব্যালট পেপার ছাড়া সদর ও পলাশ উপজেলায় সকল ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়।

এই সব জিনিসপত্র নির্ধারিত প্রিজাইডিং কর্মকর্তার উপস্থিতিতে নির্ধারিত কেন্দ্রের দায়িত্বশীল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জিম্মায় দেওয়া হচ্ছে। তারা সেসব মালামাল নিয়ে পৌঁছে যাচ্ছেন বিভিন্ন কেন্দ্রে।

নরসিংদী নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, প্রথম ধাপের নির্বাচনে সদর উপজেলার ১৭৫ টি কেন্দ্র ও পলাশ উপজেলার ৬৩ টি কেন্দ্রসহ মোট ২৩৮ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সদর উপজেলার মোট ভোটের সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ৫৫৯জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৭৮ হাজার ৫৪৫ জন, মহিলা ২ লাখ ৫৯ হাজার ৪ জন ও হিজড়া ১০ জন ভোটার রয়েছে। পলাশ উপজেলার মোট ভোটের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৩১৮ জন। এরমধ্যে পুরুষ ৯২ হাজার ৫৮৫ জন, মহিলা ৮৯ হাজার ৭৩২ জন ও হিজড়া ১ জন ভোটার রয়েছে।

এছাড়াও প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ, আনসার, বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এই দুই উপজেলায় ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। এছাড়া র‌্যাব ও পুলিশের টহল সার্বক্ষণিক নজরদারি করবে।

এআরএস

শেয়ার