Top

বুদ্ধি প্রতিবন্ধী অসুস্থ ছেলেকে বাঁচাতে মায়ের আর্তি

০৫ মার্চ, ২০২১ ৭:৪৮ অপরাহ্ণ
বুদ্ধি প্রতিবন্ধী অসুস্থ ছেলেকে বাঁচাতে মায়ের আর্তি
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী অসুস্থ ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৭) বাঁচতে চায়। এজন্য এখন সমাজের বিত্তশালীদের সাহায্যের প্রয়োজন। এ আকুতি জানিয়েছেন তার মা সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাই গ্রামের ফরিদা ইয়াসমিন। তিনি এ প্রতিবেদককে বলেন, প্রতিবন্ধী ছেলেটি ২ যুগেরও বেশি সময় ধরে চলাফেরা করতে পারে না, দু-হাত দিয়েও কোনো কিছু ধরতে পারে না।

এমনকি স্বাভাবিক খাবারও খেতে পারে না। সবমিলে তার পুরো শরীরটাই অচল ও বিকলাঙ্গ। তার শরীর শুকিয়ে হাড়-মাংস প্রায় এক হয়ে গেছে। কঙ্কাল অসুস্থ্য দেহ নিয়ে এখন পড়ে আছে বিছানায়। চিকিৎসকের মতে অপুষ্টির কারণে তার শারীরিক বৃদ্ধি ক্ষমতা থেমে গেছে। ছেলেটি পায়ুপথের গঠনগত অস্বাভাবিকত্বের কারণে পায়ুপথের ওয়াল ঝুলে পায়খানা চলাচলের পথে বাধা সৃষ্টি করে। এখন তার অপারেশনে অনেক টাকার প্রয়োজন।

আব্দুল্লাহ আল মামুনের মা বলেন, একমাত্র ছেলেকে বাঁচিয়ে রাখতে সিরাজগঞ্জ, রাজশাহী, ঢাকা ও ভারতেও চিকিৎসা করা হয়েছে। চিকিৎসা ক্ষেত্রে লাখ লাখ টাকা ব্যয় করেও কোন উপকারে আসেনি। আমার স্বামী আবু হানিফ ঢাকার গার্মেন্টেসে সামান্য বেতনে চাকুরী করেন। এ সামান্য উপার্জনে সংসার চালানো এখন কষ্টকর। সেইসাথে চিকিৎসা ব্যয় বহনে সহায় সম্বলসহ ভিটা বাড়ি বিক্রি করে এখন প্রায় নিঃস্ব।

স্থানীয়রা বলছেন, ছেলেটিকে দেখলে অনেকেই চোখের পানি ধরে রাখতে পারবেন না। আর সেইসাথে সন্তান নিয়ে মায়ের কষ্টও কম নয়। যে বয়সে ছেলেটি দুরন্ত বালক হয়ে পথঘাট ঘুরে বেড়াবে। এমন অসহায় অবস্থায় ছিলেটি শুয়ে তাকিয়ে থাকে চার দিকে এবং বেঁচে থাকার আর্তি তার দু’চোখে। তার পৃথিবী সীমাবদ্ধ হয়ে গেছে ছোট্ট একটি ঘরে। তার পরিবারের পক্ষে ছেলের অপারেশনের এ বিপুল টাকা গোছানো সম্ভব নয়। এজন্য সমাজের বিত্তশালী মানষের কাছে সাহায্যের অনুরোধ করেছেন তার মা ফরিদা ইয়াসমিন। তার সঞ্চয়ী হিসাব নং-২১৪৬৭, ইসলামী ব্যাংক লিমিটেড, সিরাজগঞ্জ শাখা, সিরাজগঞ্জ। তার মোবাইল নং ০১৭২০-৪৫৭৩১৮ (বিকাশ), নগদ একাউন্ট ০১৮৪৫-৩৬৬১৪৫।

শেয়ার