Top

যশোরে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

১৭ জুলাই, ২০২৪ ২:০১ অপরাহ্ণ
যশোরে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
যশোর প্রতিনিধি :

কোটা সংস্কারের দাবিতে অবস্থানরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নির্মম ও নৃশংস হামলার বিচারের দাবিতে যশোরের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন। যশোরের দড়াটানা মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে গিয়ে অবস্থান নেন।

এ সময় তারা বলেন, ১৫/০৭/২০২৪ কোটা বিরোধী আন্দোলনরতো শিক্ষার্থীদের উপরে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। উক্ত হামলায় ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে মোট তিনজনের মৃত্যু হয়েছে। আমরা এই হামলার সুস্থ তদন্ত ও বিচার দাবি করছি। আমাদের আন্দোলন কোন রাজনৈতিক আন্দোলন নয়। আমাদের আন্দোলন ছাত্রলীগের বিরুদ্ধে নয়।

সাধারণ শিক্ষার্থী হিসেবে আমরা আমাদের অধিকার চাই। প্রশাসনকে ইঙ্গিত করে তারা বলেন, আপনারা শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করুন। আমাদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় আনুন। হাইকোর্টের আংশিক রায়ে একটি বিষয় পরিষ্কার হয়েছ, সরকার চাইলে কোটার সংস্কার করতে পারে এ বিষয়টি স্পষ্ট।

আমরা আমাদের ন্যায্য অধিকারের দাবিতে রাস্তায় নেমেছে। আমরা মনে করছি, কোন তৃতীয় পক্ষ এ আন্দোলনকে সামনে রেখে তাদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে। যদি তাই হয় তাহলে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন সুস্থ তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনেন।

এসকে

শেয়ার