Top

আদালতে নির্যাতনের বর্ণনা দিলেন সেই সাংবাদিক

২৯ সেপ্টেম্বর, ২০২১ ৮:৪৭ অপরাহ্ণ
আদালতে নির্যাতনের বর্ণনা দিলেন সেই সাংবাদিক

‘টাকা না দিলে ক্রসফায়ার দেন টেকনাফ থানার ওসি’— এমন শিরোনামে সংবাদ প্রকাশের পর কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফাকে ঢাকা থেকে গ্রেফতারের পর গুম করে রাখেন ওসি (বর্তমানে সাবেক) প্রদীপ কুমার দাশ। তারপর বিদেশি মদসহ নানা ধারায় তার বিরুদ্ধে করা হয় ছয়টি মামলা।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সিনহা হত্যা মামলায় সাক্ষী হিসেবে তার জবানবন্দি নিয়েছেন আদালত। এ সময় তাকে গ্রেফতারের পর কয়েক দিন ধরে নির্যাতন করার বর্ণনা আদালতে উপস্থাপন করেন ফরিদুল মোস্তফা।

জবানবন্দী দেওয়ার পর আদলত চত্বরে সাংবাদিকদের এমনটাই জানান সাংবাদিক ফরিদুল মোস্তফা।

ফরিদুল জানান জবানবন্দিতে তিনি বলেছেন, সংবাদ প্রকাশের পর সাবেক ওসি প্রদীপ আমাকে ঢাকা থেকে গ্রেফতার করে। তারপর একটি কক্ষে নিয়ে আমার চোখ উপড়ে ফেলার চেষ্টা করে। চোখে মরিচের গুঁড়া দিয়ে দেয়। যে কারণে আমি দৃষ্টি হারাতে বসেছিলাম। সেই নির্মম নির্যাতনের পর আমাকে কক্সবাজার শহরের কবিতা চত্বর এলাকায় নিয়ে ক্রসফায়ার দেওয়ার চেষ্টা করে। তা না করে পরে আমাকে বিদেশি মাদক দিয়ে ছয় মামলায় আসামি করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। তার সঙ্গে থাকা সাহেদুল ইসলাম সিফাতকে পুলিশ আটক করে। এরপর সিনহা যেখানে ছিলেন সেই নীলিমা রিসোর্টে ঢুকে তার ভিডিও দলের দুই সদস্য শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নুরকে আটক করা হয়। পরে তাহসিনকে ছেড়ে দিলেও শিপ্রা ও সিফাতকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ। এই দুজন পরে জামিনে মুক্তি পান।

শেয়ার