Top

চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়ল মাসুদ!

০১ নভেম্বর, ২০২১ ৩:০০ অপরাহ্ণ
চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়ল মাসুদ!
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষায় ১০ হাজার টাকার লোভে জুলকারনাইন শাহীর হয়ে প্রক্সি দিতে এসে ধরা পড়েছেন মো. মাসুদ সরকার (২৫)। তিনি রংপুরের কারমাইকেল কলেজের শিক্ষার্থী। আর জুলকারনাইন শাহী ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী।

রোববার (৩১ অক্টোবর) চবির স্নাতক প্রথমবর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে তাকে কলা অনুষদ থেকে আটক করা হয়।

জানা যায়, মাসুদ সরকার ভর্তি পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন। পরীক্ষা চলাকালে ভর্তি পরীক্ষার্থীর ছবির সাথে মাসুদ সরকারের ছবির মিল না পাওয়ায় প্রক্টরিয়াল বডিকে খবর দেন হলের দায়িত্বে থাকা শিক্ষকরা।

পরে সহকারী প্রক্টর জিয়াউল ইসলাম ও মুহাম্মদ ইয়াকুব মাসুদকে জিজ্ঞাসাবাদ করলে প্রক্সির বিষয়টি স্বীকার করেন তিনি। এসময় তিনি বলেন, গত শুক্রবার ৪৩ তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন। ভর্তি পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর বদলি হিসেবে ১০ হাজার টাকার চুক্তিতে পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি।

সহকারী প্রক্টর জিয়াউল ইসলাম বলেন, ওই শিক্ষার্থীর ছবির সঙ্গে প্রবেশপত্রের ছবির কোনো মিল না থাকার হলের দায়িত্বরত শিক্ষক বিষয়ে আমাদের জানান। তাকে এনে জিজ্ঞাসাবাদ করলে সে দোষ স্বীকার করেন। পরে আমরা ভ্রাম্যমাণ আদালতের কাছে তাকে সোপর্দ করেছি।

শেয়ার