Top

চোখ খুলেছেন আকিব

০১ নভেম্বর, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ
চোখ খুলেছেন আকিব

কলেজের অপর গ্রুপের হামলায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন মাহাদি জে আকিবের শারীরিক অবস্থা ভালোর দিকে। তিনি চোখ খুলেছেন; মুখে খেতে পাচ্ছেন তরল খাবারও। চিকিৎসকরা বলছেন, আকিবের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তারপরেও এখনও পুরোপুরি শঙ্কামুক্ত বলা যাবে না। তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক এসএম নোমান খালেদ চৌধুরী সোমবার বলেন, ‘ধীরে ধীরে আকিবের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। জ্ঞান ফেরার পর তিনি চোখ খুলে তাকাচ্ছেন। মুখে তরল খাবারও খেতে পারছেন। আধো আধো কিছু বলার চেষ্টা করছেন তিনি। আমরা তাকে এখনও পর্যবেক্ষণে রেখেছি। তবে তার সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী।’

বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহফুজুল কাদের বলেন, ‘আকিবের অবস্থা ভালো আছে। তাকে হাত-পা নাড়াতে দেখে আমরা ইতিবাচক উন্নতি লক্ষ্য করছি।’

গত শনিবার সকাল ৯টার দিকে চমেকের প্রধান ফটকের সামনের সড়কে ৮-১০ জন যুবক তার ওপর হামলা চালায়। এর পর থেকেই আইসিইউতে আকিব। ওইদিনই তার অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন করেন চিকিৎসকরা।

আকিব চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। পড়তে এসে নিজের কলেজের সহপাঠীদের হামলায় তার স্থান হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। সহপাঠীরা হামলা চালিয়ে থেঁতলে দেয় তার মাথার খুলি। এতে ভেঙ্গে গেছে মাথার হাড়। মস্তিষ্কে হয়েছে প্রচুর রক্তক্ষরণ। জখম গুরুতর হওয়ায় আকিবের পুরো মাথায় লাগানো হয়েছে সাদা ব্যান্ডেজ। এতে ডাক্তার লিখে দিয়েছেন ‘হাড় নেই, চাপ দিবেন না।’ এমন হৃদয় বিদারক লেখা সংবলিত তার ছবিটি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, যা দেখে আতঁকে উঠছেন অনেকেই।

গত শুক্রবার চমেকের প্রধান ছাত্রাবাসে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এ ঘটনার জেরে শনিবার সকালে মাহাদির ওপর হামলা হয়। এ ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শেয়ার