Top

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে একই পরিবারের ৬ জন দগ্ধ

০২ নভেম্বর, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ
চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে একই পরিবারের ৬ জন দগ্ধ
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার উত্তর কাট্টলীর একটি বাসায় বিস্ফোরণে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। পুলিশ জানায়, গ্যাস লাইনের ফুটো থেকে বারবার বিস্ফোরণের ঘটনা ঘটছে। এক বছরের ব্যবধানে দুদফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে ‘মরিয়ম ভিলায়। এর আগে ২০২০ সালের ৮ নভেম্বর একই ভবনের ৬ তলার একটি ফ্ল্যাটে বিস্ফোরণে ৯ জন অগ্নিদগ্ধ হয়েছিল। পরে ৩ জনের মৃত্যু হয়।

সোমবার (১ নভেম্বর) রাত সাড়ে ১০টায় উত্তর কাট্টলী কমিউনিটি সেন্টার রোডে মরিয়ম ভিলার ষষ্ঠ তলায় ভাড়াটিয়া জামাল শেখের বাসায় এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। জামাল শেখ স্থানীয় হাক্কানি আয়রন মার্টের নিরাপত্তা কর্মী ও তার বাড়ি জামালপুর।

আগুনে দগ্ধরা হলেন- জামাল শেখের স্ত্রী সাজেদা বেগম (৩৯), ছেলে শাহজাহান শেখ (২৫), মো. স্বাধীন (১৭), মো. জীবন (১৪), মেয়ে মাহিয়া আক্তার (১০) এবং শাহজাহানের স্ত্রী দিলরুবা বেগম (১৮)।

আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) জহির হোসেন বলেন, গত রাতে (সোমবার) আকস্মিকভাবে ওই বাসায় বিস্ফোরণ হয়। এতে বাসার দরজা, জানালা ভেঙে পড়ে। বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে শিশুসহ একই পরিবারের ছয়জন দগ্ধ হন।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) নূরুল আলম আশেক।

স্থানীয়রা জানান, রাত সাড়ে দশটার দিকে হঠাৎ ভবনটিতে বিকট শব্দ হয়। গত বছরও একই ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মাঝে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নির্বাপন করেছেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের আগ্রাবাদ ফায়ার স্টেশন অফিসার কফিল উদ্দিন জানান, আমরা বুঝতে পারছি না একই ভবনে কিভাবে একই ঘটনা ঘটলো। জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

শেয়ার