Top

সৈয়দ আবুল মকসুদ স্মরণে মানিকগঞ্জ প্রেসক্লাবে স্মরণসভা

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
সৈয়দ আবুল মকসুদ স্মরণে মানিকগঞ্জ প্রেসক্লাবে স্মরণসভা
মানিকগঞ্জ প্রতিনিধি :

সদ্য প্রয়াত মানিকগঞ্জের কৃতি সন্তান, সাংবাদিক, কলামিস্ট ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ স্মরণে মানিকগঞ্জ প্রেসক্লাবে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) জেলা প্রেসক্লাব মিলনায়তনে সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লবের সঞ্চালনায় স্মরণসভায় সভাপতিত্ব করেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু।

এ সময় মানিকগঞ্জের কৃতি সন্তান প্রয়াত সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ সম্পর্কে সভায় উপস্থিত বক্তারা বলেন, সাংবাদিক মকসুদ জীবদ্দশায় এক জন সাদা মনের মানুষ ছিলেন। স্বদেশি আন্দোলনে তার ভুমিকা ছিল লক্ষণীয়। সাদা মার্কিং পরিধান করে তিনি কাটিয়ে দিয়েছেন দীর্ঘ সময়। এ ছাড়াও বক্তারা তার জীবনের একটি স্বপ্ন জাদুঘর প্রতিষ্ঠার জন্য মানিকগঞ্জে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের উদ্যোগও গ্রহণ সিদ্ধান্ত নেয়।

এ ছাড়াও সকালে জেলা প্রেসক্লাব চত্বরে নোয়াখালীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘন্টা ব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সমাবেশে বক্তারা মুজাক্কির হত্যার দ্রুত সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

এ সময় জেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সিনিয়র সহ-সভাপতি আহমেদ সাব্বির সোহেল, সহ-সভাপতি গাজী ওয়াজেদ লাবু, কাবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাসসহ জেলা সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার