Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থানের আরও কাছে বার্সা

০৭ মার্চ, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ
ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থানের আরও কাছে বার্সা

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা চার ম্যাচে জয় পেল বার্সেলোনা। আর তাতেই চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে মাঠ নামার আগে প্রস্তুতিটা বেশ ভালোই সারল কাতালান ক্লাবটি। স্প্যানিশ লা লিগায় ২৬তম রাউন্ডে ওসাসুনার আতিথ্য নেয় লিওনেল মেসিরা। এই ম্যাচেই লিওনেল মেসি জ্বলে ওঠেন, নামের পাশে কোনো গোল না আসলেও জর্দি আলবা ও ইলাইশ মোরিবার করা দুটি গোলেরই যোগানদাতা মেসি। আর ওই দুই গোলেই বার্সেলোনা ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

স্প্যানিশ লা লিগায় এই নিয়ে টানা অষ্টম ম্যাচে প্রতিপক্ষের মাঠে জয়ের দেখা পেল বার্সেলোনা। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের চেয়ে তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল বার্সা। আর লিগ লিডার অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান দুইয়ে নামিয়ে আনলো রোনাল্ড কোম্যানের দল।

খেলার দ্বিতীয় মিনিটেই বার্সার রক্ষণের পরীক্ষা নেন ওসাসুনার ইয়োনাথান কায়েরি। দুরপাল্লার শটে টার স্টেগানকে পরাস্থ করার চেষ্টা করেন তবে স্টেগান তা শক্ত হাতেই রুখে দেন। এরপর ম্যাচের ১৪তম মিনিটে বারহারের শট দুর্দান্তভাবে ফিরিয়ে ওসাসুনাকে কর্নার দেন স্টগানে। তবে খেলার ১৯তম মিনিটে বড় ধাক্কা খায় ওসাসুনা। ডি বক্সের বাইরে লিওনেল মেসিকে মারাত্মক ফাউল করলে ওসাসুনা গোলরক্ষককে লাল কার্ড দেখান রেফারি।

তবে আক্রমণের শুরুতে বার্সেলোনা অধিনায়ক অফসাইডে থাকায় সিদ্ধান্ত পাল্টান তিনি। আর সে যাত্রায় রক্ষা পান ওসাসুনা গোলরক্ষক সার্জিও হেরেরা।

এরপর নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণ সাজাতে শুরু করে বার্সা। ম্যাচের ৩০তম মিনিটে মেসির দুর্দান্ত ক্রসে আসে সুযোগ। অধিনায়কের থেকে বল পেয়ে খুব কাছ থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন অরক্ষিত আলবা। প্রতি আক্রমণ থেকে চার মিনিট পরই সমতা ফেরানোর সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু টের স্টেগেন বরাবর বুলেট গতির শট নিয়ে দলকে হতাশ করেন রুবেন গার্সিয়া।

এভাবেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতি থেকে ফিরে আরও গোছালো বার্সা। সুযোগ আসে লিওনেল মেসির ফ্রি-কিক থেকে, তবে মেসির ফ্রি কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। তিন মিনিট পর দারুণ এক সুযোগ পান কায়েরি। কিন্তু সতীর্থের ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

ম্যাচের শেষ দিকে ৮৩তম মিনিটে মেসির পাস থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন তরুন ইলাইশ। বার্সেলোনার হয়ে এটাই তরুণ ইলাইশের প্রথম গোল। আর তাতেই শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

শেয়ার