Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

প্রথমার্ধেই রিচার্লিসনের হ্যাট্রিক, বড় জয়ের পথে ব্রাজিল

২২ জুলাই, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
প্রথমার্ধেই রিচার্লিসনের হ্যাট্রিক, বড় জয়ের পথে ব্রাজিল

২০১৬ সালে ঘরের মাঠে হওয়া অলিম্পিকে চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। সেই সাফল্য ধরে রাখার মিশন এবার টোকিও অলিম্পিকেও দুর্দান্ত শুরু করেছে সেলেসাওরা।

নিসান স্টেডিয়ামে গত আসরের সিলভার মেডেলজয়ী জার্মানির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গেছে ব্রাজিল। ম্যাচের মাত্র ৩০ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক করে ফেলেছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড রিচার্লিসন।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচটিতে নিজেদের সেরা একাদশ নিয়েই নেমেছে ব্রাজিল। রক্ষণভাগে রয়েছেন অভিজ্ঞ দানি আলভেস, মাঝমাঠে ডগলাস লুইজ আর আক্রমণভাগে আছে জাতীয় দলের তারকা রিচার্লিসন।

ম্যাচে লিড পেতে একদমই সময় লাগেনি ব্রাজিলের। মাত্র ৭ মিনিটের সময়ই প্রথম গোলটি করেন রিচার্লিসন। অ্যান্টনির থ্রু বল ধরে ডি-বক্সের ডান পাশ থেকে ডান পায়ের শটে জালের ডান দিকে দিয়ে বল জালে জড়ান জাতীয় দলের এ ফরোয়ার্ড।

শুরুতেই এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ব্রাজিল। যার সুফল মেলে ১৫ মিনিট পরই। এবার গুইলেরমের ক্রসে জালের খুব কাছ থেকে দুর্দান্ত হেডে গোল করেন রিচার্লিসন।

হ্যাটট্রিক পূরণ করতে বেশিক্ষণ সময় নেননি ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড। ম্যাচের ৩০ মিনিটের সময় ম্যাথিউজ কুনহার পাস ধরে ডি-বক্সের মাঝ থেকে ডান পায়ের শটে ম্যাচে নিজের তৃতীয় গোলটি করেন তিনি। ব্রাজিল এগিয়ে যায় ৩-০ গোলে।

প্রথমার্ধে বাকি সময়ে আর গোলের দেখা পায়নি দুই দলের কেউই। তবে অতিরিক্ত যোগ করা সময়ে হালিপূরণের সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু তা কাজে লাগাতে পারেননি ম্যাথিউজ কুনহা।

দানি আলভেসের ক্রসে হেড করেছিলেন কুনহা। সেটি ডি-বক্সের মধ্যে বেনজামিন হেনরিকসের হাতে লাগে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি নেন কুনহা। তবে সেটি ঠেকিয়ে দেন জার্মানির গোলরক্ষক ফ্লোরিয়ান মুলার। ফলে তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে ব্রাজিলকে।

ব্রাজিল এবং জার্মানি খেলছে ‘ডি’ গ্রুপে। এই গ্রুপের অন্য দুই দল হচ্ছে আইভরি কোস্ট এবং সৌদি আরব।

ব্রাজিলের শুরুর একাদশ: সান্তোস, দানি আলভেস, নিনো, ডিয়েগো কার্লোস, গুইলেরমে আরানা, ডগলাস লুইজ, ব্রুনো গুইমারেস, ক্লাউদিনহো, অ্যান্টনলি, ম্যাথিউজ কুনহা ও রিচার্লিসন।

কোচ: আন্দ্রে জার্ডিন

জার্মানির শুরুর একাদশ: মুলার, হেনরিকস, পিপার, উদোখাই, রাউউম, মায়ের, আর্নল্ড, আমিরি, স্টাচ, রিখটার ও ক্রুস।

কোচ: স্টেফান কুন্তজ

শেয়ার