Top

চট্টগ্রামে বোনের শাশুড়িকে খুন করে স্বর্ণালংকার লুট, যুবক আটক

২৬ জুলাই, ২০২৪ ৭:২১ অপরাহ্ণ
চট্টগ্রামে বোনের শাশুড়িকে খুন করে স্বর্ণালংকার লুট, যুবক আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাইয়ে সাজেদা আক্তার (৫৮) নামে এক নারীকে হাত-পা বেঁধে গলা কেটে হত্যা করা হয়েছে। এ সময় আলমারি ভেঙে ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ অর্ধ লক্ষ টাকা লুট হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তারিফুল ইসলাম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তিনি ওই নারীর বড় ছেলের স্ত্রীর ভাই। ধারণা করা হচ্ছে, স্বর্ণালঙ্কার চুরি দেখে ফেলায় তাকে গলা কেটে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) উপজেলার মিরসরাই পৌরসভার ২নং ওয়ার্ডের বন্ধন ভবনের দ্বিতীয় তলার ভাড়া বাসায় এ হত্যার ঘটনা ঘটে।

খুনের শিকার সাজেদা আক্তার উপজেলার মিঠানালা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লাল মোহম্মদ চৌধুরী বাড়ির এম মামুন চৌধুরী প্রকাশ খান সাহেবের স্ত্রী। অন্যদিকে অভিযুক্ত তারিফুল ইসলাম মিরসরাই সদর ইউনিয়নের পাত্তার পুকুর এলাকার দ্বীন মোহাম্মদের ছেলে।

নিহতের স্বামী এম মামুন চৌধুরী (৭৫) বলেন, বাসায় আমরা স্বামী-স্ত্রীই থাকতাম। গত ৮ জুলাই আমার ছেলে আমজাদ ওমান থেকে বিয়ে করার উদ্দেশ্যে দেশে আসে। বৃহস্পতিবার সকালে আমজাদ ও তার খালাত ভাই রাকিব গ্রামে নির্মাণাধীন নতুন ঘর দেখতে যায়। আমি মিরসরাই পৌর বাজারে যাই। এ সময় বাসায় আমার স্ত্রী ও তার পরিচিত এক মহিলা ছিলেন। বাজার থেকে ফিরে স্ত্রীর কোন সাড়াশব্দ না পাওয়ায় তার কক্ষে গিয়ে দেখি মেঝেতে দুই হাত ও দুই পা প্লাস্টিক দিয়ে বাঁধা অবস্থায় তার গলাকাটা লাশ পড়ে আছে। বাসার সামনের দরজা বন্ধ করে রাখা হয়েছে। ভেতর থেকে চিৎকার করলে বাসার কেয়ারটেকার রুজিনা আক্তার রুমা দরজা খুলে দেন।

রুজিনা বলেন, দুপুর ২টার দিকে ফ্ল্যাটের ভেতর থেকে আওয়াজ শুনে আমি দরজা খুলে দিই। এ সময় তিনি তার স্ত্রীকে জবাইয়ের বিষয়টি জানালে তাৎক্ষণিক ভবনের মালিক ও অন্যান্য ভাড়াটিয়াদের জানাই।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ সহিদুল ইসলাম বলেন, হাত-পা বাঁধা অবস্থায় সাজেদা আক্তারের গলাকাটা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জোরারগঞ্জ এলাকা থেকে একজনকে আটক করা হয়েছে। এ সময় তার কাছে থাকা একটি ব্যাগ থেকে রক্তমাখা জামা কাপড়, ছুরি ও লুট হওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। হত্যার ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এসকে

শেয়ার