Top
সর্বশেষ

নারায়ণগঞ্জে শেখ হাসিনা-শামীম ওসমানের বিরুদ্ধে হত্যা মামলা

১৮ আগস্ট, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ
নারায়ণগঞ্জে শেখ হাসিনা-শামীম ওসমানের বিরুদ্ধে হত্যা মামলা

কোটা সংস্কার আন্দোলন চলাকালীন আবুল হাসান স্বজন নামের এক তরুণ নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৪৮ জনের নামে হত্যা মামলা করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ মডেল থানায় নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার অনিক বাদী হয়ে মামলাটি করেন। গত ৫ আগস্ট চাষাঢ়ায় এলাকায় গুলিবিদ্ধ হয়ে আবুল হাসান স্বজন মারা যান।

নারায়ণগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, এ মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হননি।

এই মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোটভাই মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল। এছাড়া অজ্ঞাতনামা আরও অন্তত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করার কয়েক ঘণ্টা আগে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। তখন বন্দর উপজেলার কুশিয়ারা গ্রামের আবুল হাসান স্বজন গুলিবিদ্ধ হন। পরদিন ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে তিনি দেশ ছাড়েন।

এম জি

শেয়ার