Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

শুক্রবার থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল

১৯ সেপ্টেম্বর, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ
শুক্রবার থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল

আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহের সাতদিনই মেট্রোরেল চলাচল করবে। অর্থাৎ এখন থেকে শুক্রবারও মেট্রোরেল চলাচল করবে। তাছাড়া, আগামীকাল মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনও চালু করা হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রউফ এ তথ্য জানান।

আব্দুর রউফ জানান, প্রতি শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলবে। সপ্তাহের এই দিন ৬০টি ট্রিপ চলাচল করবে। আর অন্যান্য দিন ১৯৮টি ট্রিপ চলাচল করবে। রাতে মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর বিষয়ে সার্ভে করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও জানান, মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনটি চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। তবে আপাতত মিরপুর-১০ নম্বর স্টেশন বন্ধ থাকবে। দ্রুত সময়ের মধ্যে এই স্টেশনটি চালু করতে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

মেট্রোরেলের আয় প্রসঙ্গে তিনি বলেন, চলতি মাসে মেট্রোরেল থেকে ২০ কোটি ৬৭ লাখ ৩৫১ টাকা আয় হয়েছে। বর্তমানে প্রতিদিন ৩ লাখ যাত্রী চলাচল করছে। মেট্রোরেলের ভ্যাট মওকুফের জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এম জি

শেয়ার